সেই ফারাবী গ্রেপ্তার

শাহবাগ গণজাগরণ আন্দোলনের কর্মী ব্লগার আহমেদ রাজীব হায়দারের জানাজা পড়ানো ইমামকে ফেইসবুকে হত্যার হুমকিদাতা শাফিউর রহমান ফারাবীকে আটক করা হয়েছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2013, 09:09 AM
Updated : 24 Feb 2013, 09:31 AM
চট্টগ্রামের হাটহাজারী সার্কেলের সার্কেল পুলিশের সহকারী কমিশনার এ এফ এম নিজাম উদ্দিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, রোববার রাত আটটার দিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দুই নম্বর গেইট এলাকা থেকে ফারাবীকে গ্রেপ্তার করা হয়।

শাফিউর রহমান ফারাবী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পদার্থবিদ্যা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। তিনি চবি দুই নম্বর গেইটসংলগ্ন একটি মেসে থাকতো। তার বাড়ি ব্রাক্ষণবাড়িয়ায়।

নিজামুদ্দিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ফেসবুকে ব্লগার আহমেদ রাজীব হায়দারের জানাজা পড়ানো ইমামকে হত্যার হুমকির ঘটনায় ফারাবীকে আটক করা হয়েছে।”

এছাড়া তিনি চবিতে হিজবুত তাহরীরের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন বলে হাটহাজারী পুলিশের কাছে তথ্য ছিল বলে জানান।

তবে তার কাছ থেকে কি উদ্ধার করা হয়েছে এ বিষয়ে তাৎক্ষণিকভাবে কিছু জানাতে অপারগতা প্রকাশ করেন নিজাম উদ্দিন।

গত ১৫ জানুয়ারি রাজীব খুন হওয়ার পরদিন শনিবার বিকেল ৪টার দিকে ফারাবী সাফিউর রহমান ফেসবুক স্ট্যাটাসে লেখেন, “যেই ইমাম থাবা বাবার (রাজীব) জানাজা পড়াবে, সেই ইমামকেও হত্যা করা হবে। জানাজার নামাজ হচ্ছে মুসলমানদের জন্য। কোনো নাস্তিক-মুরতাদ, যে সারা জীবন আল্লাহ ও তার রাসুলকে গালিগালাজ করেছে, তার কখনো জানাজা হতে পারে না। ”