কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সেই শিক্ষকের উকিল নোটিস

জাতীয় শোক দিবসে ক্লাস নেওয়ার অভিযোগে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক মাহবুবুল হক ভূঁইয়া তারেককে ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত প্রত্যাহারের জন্য উকিল নোটিস পাঠানো হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 August 2017, 10:34 AM
Updated : 20 August 2017, 10:34 AM

তারেকের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টর জ্যোর্তিময় বড়ুয়া রোববার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও রেজিস্ট্রারের ঠিকানায় ওই নোটিস পাঠান।

নোটিস পাওয়ার পর কী পদক্ষেপ নেওয়া হল তা ১২ ঘণ্টার মধ্যে জানাতে বলা হয়েছে।  তা না হরে বিবাদীদের বিরুদ্ধে  আইনগত ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে নোটিসে।

গত ১৫ অগাস্ট জাতীয় শোক দিবসের অনুষ্ঠান চলাকালে শিক্ষক মাহবুবুল হক ক্লাস নিয়েছেন, এমন অভিযোগে ১৭ অগাস্ট তাকে একটি চিঠি দেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত ওই চিঠিতে ২০ অগাস্ট থেকে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত এক মাসের জন্য ওই শিক্ষককে বাধ্যতামূলক ছুটি দেওয়া হয়।

ব্যারিস্টার জ্যোর্তিময় বড়ুয়া বলেন, কোনো প্রকার কমিটির সিদ্ধান্ত ছাড়াই শিক্ষক তারেককে বাধ্যতামূলক ছুটি দেওয়া হয়েছে।

“চিঠিতে বলা হয়েছে, কর্তৃপক্ষের সিদ্ধান্তে তাকে ছুটি দেওয়া হয়েছে।  প্রশ্ন হল- এই কর্তৃপক্ষ কারা? এটা আইনানুগ হয়নি।”

মাহবুবুল হক ভূঁইয়া তারেকের দাবি, শোক দিবসে ক্লাস নেওয়ার যে অভিযোগ তার বিরুদ্ধে আনা হয়েছে, তা সঠিক নয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে পাস করার পর কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে শিক্ষক হিসেবে যোগ দেন মাহবুবুল হক ভূঁইয়া তারেক।