মশার বিস্তারে ‘মহা বিপর্যয়’ দেখছেন রিজভী

সরকার উন্নয়নের কথা বললেও বেহাল রাস্তাঘাট আর মশার বিস্তারে রাজধানী ঢাকা এখন ‘মহাবিপর্যয়ের’ মধ্যে দিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি নেতা রুহুল কবির রিজভী।  

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 June 2017, 11:14 AM
Updated : 12 June 2017, 11:14 AM

নিম্নচাপের প্রভাবে সোমবার সকাল থেকে বৃষ্টি আর বিভিন্ন সড়কে যানজটের মধ্যে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির এই জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব এ মন্তব্য করেন।

তিনি বলেন, “সরকারের উন্নয়নের নমুনা হচ্ছে রাজধানীর বেহাল রাস্তাঘাট। সামান্য বৃষ্টিতেই গোটা ঢাকা শহর নিশ্চল হয়ে পড়ে। মানুষ ঘর থেকে বের হতে পারছে না।”

আওয়ামী লীগ সরকারের উন্নয়নের ‘রোশনাই’ এখন ‘আরবান ডিজাস্টারে’ পরিণত হয়েছে বলে মন্তব্য করেন রিজভী।

“শুধু তাই নয়, মশার ব্যাপক বিস্তার ঢাকা শহরে মহা বিপর্যয় সৃষ্টি করেছে। দেশ-বিদেশের নানা নামের ভাইরাস জ্বরে আক্রান্ত ঢাকাবাসী। ঢাকা এখন সত্যিকার অর্থেই আনফিট ফর হিউম্যান হ্যাবিটেশন।”

কেবল উন্নয়ন নয়, সরকার পণ্যমূল্যের ঊর্ধ্বগতি, আইনশৃঙ্খলা এবং ঈদের আগে চাঁদাবাজি ও ছিনতাই নিয়ন্ত্রণেও ব্যর্থ হয়েছে বলে রিজভীর অভিযোগ।

“তিনি (প্রধানমন্ত্রী) শুধু অনর্গল লাগামহীন একতরফা অসত্য, কুৎসামূলক ও অশালীন বক্তব্য প্রদানে ব্যর্থ হননি, এ বিষয়ে তিনি চ্যাম্পিয়ন।”

রিজভী বলেন, আওয়ামী লীগ সরকার ‘জনগণকে শত্রু মনে করে’ বলেই মানুষের ভোটাধিকার ‘কেড়ে নিয়েছে’।

“জনগণ ও নির্বাচনের কথা বলে প্রধানমন্ত্রী একটা ঘূর্ণিঝড়ের সৃষ্টি করতে চাচ্ছেন, যে ঝড়ের আড়ালে কোনো অশুভ চক্রান্ত থাকতে পারে।”

এই বিএনপি নেতা অভিযোগ করেন, সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার সব ইউনিয়নে বিএনপির ইফতার মাহফিল ‘বন্ধ করে’ দেওয়া হয়েছে। সারাদেশে বিভিন্ন এলাকায় একইভাবে বিএনপির ইফতার মাহফিলে বাধা দিচ্ছে পুলিশ ও আওয়ামী লীগের কর্মীরা।

“অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, পুলিশ সরকারকে খুশি রাখতে ক্ষমতাসীন দলের সহযোগী সংগঠনের ভূমিকায় অবতীর্ণ হয়েছে। ধর্মীয় অনুষ্ঠান তথা ইফতার মাহফিলে বাধার মত হিংসাশ্রয়ী আচরণের ধিক্কার ও নিন্দা জানাই আমরা।”

অন্যদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবুল খায়ের ভূঁইয়া, আতাউর রহমান ঢালী, কেন্দ্রীয় নেতা শামা ওবায়েদ, আবদুস সালাম আজাদ, বেলাল আহমেদ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।