‘দুফোঁটা পানি বৃষ্টি বোঝায় না’

দুই বিদেশি খুন হওয়ার ঘটনায় বাংলাদেশের মতো রাশিয়াও উদ্বিগ্ন বলে দেশটির রাষ্ট্রদূত আলেকসান্দর এ নিকোলায়েভ জানিয়েছেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Oct 2015, 06:45 PM
Updated : 13 Oct 2015, 07:45 PM

মঙ্গলবার সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেননের সঙ্গে বৈঠকে রাষ্ট্রদূত একথা বলেন বলে মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়।

বৈঠকে দুই বিদেশি খুন হওয়া নিয়ে রাশিয়ার রাষ্ট্রদূত বলেন, “দুফোঁটা পানি বৃষ্টি বোঝায় না। বাংলাদেশে সাম্প্রতিক দুটি বিদেশি হত্যাকাণ্ডে রাশিয়াও উদ্বিগ্ন। আমি জানি, বাংলাদেশে তা কেন হচ্ছে। বাংলাদেশে দীর্ঘদিন শান্ত ও সুন্দর পরিবেশ বিরাজ করছে।”

এ সময় মন্ত্রী রাশেদ খান মেনন বলেন, “বাংলাদেশের সার্বিক পরিস্থিতি যে কোনো সময়ের চেয়ে অনেক ভাল। তা সত্ত্বেও কয়েকটি দেশ তাদের নাগরিকদের বাংলাদেশ ভ্রমণের ক্ষেত্রে অনাকাঙ্ক্ষিত এলার্ট জারির কারণে দেশের পর্যটনখাতসহ বাংলাদেশের উদীয়মান অর্থনীতির অগ্রগতি ব্যাহত হতে পারে, যা কাম্য নয়।”

যে কোনো ধরনের সন্ত্রাস ও জঙ্গিবাদী অপতৎপরতা প্রতিরোধে সরকারের ‘দৃঢ় মনোভাব ও গৃহীত পদক্ষেপগুলো’ মন্ত্রী এ সময় তুলে ধরেন বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

এতে বলা হয়, বৈঠকে দ্বিপক্ষীয় স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় এবং ঢাকা-মস্কো সরাসরি ফ্লাইট চালু নিয়ে কথা হয়।

এছাড়া ঢাকায় আসন্ন বুদ্ধিস্ট ট্যুরিজম কনফারেন্সে রাশিয়ার তিনটি বৌদ্ধ প্রধান এলাকার ভিক্ষুদের অংশগ্রহণের বিষয় নিয়েও আলোচনা হয়। 

বৈঠকে মন্ত্রণালয়ের সচিব খোরশেদ আলম চৌধুরী এবং বাংলাদেশ পর্যটন বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা আখতারুজ্জামান উপস্থিত ছিলেন।