অর্থ ও সন্তান নিয়ে স্বামীকে ছেড়ে পালালেন স্ত্রী

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের ষষ্ঠ স্ত্রী প্রিন্সেস হায়া বিনতে আল হুসাইন দুই সন্তান এবং বড় অংকের অর্থ নিয়ে পালিয়ে গেছেন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 June 2019, 05:21 PM
Updated : 30 June 2019, 05:21 PM

তিনি লন্ডনে আত্মগোপন করে আছেন বলে ধারণা কয়েকটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমের। জর্ডানের বাদশাহ কিং আব্দুল্লাহর সৎবোন প্রিন্সেস হায়া স্বামীর কাছ থেকে তালাক চান।

বিবাহ বিচ্ছেদের আবেদনের পরপরই তিনি দুই সন্তান জালিলা (১১) এবং জায়েদ (৭) কে নিয়ে জার্মানি পালিয়ে যান বলে ধারণা করা হচ্ছে। সেখানে তিনি রাজনৈতিক আশ্রয়ও প্রার্থনা করেন।

নতুন জীবন শুরু করতে প্রিন্সেস হায়া তিন কোটি ১০ লাখ পাউন্ড নিয়ে গেছেন বলেও শোনা যাচ্ছে।

জার্মানির একজন কূটনীতিক তাকে দুবাই থেকে পালিয়ে যেতে সাহায্য করেছেন বলে জানায় আরবের কয়েকটি সংবাদ মাধ্যম। যদিও তারা কেউই নিশ্চিত হয়ে একথা বলেনি।

যদি তাই হয়, তবে দুই দেশের মধ্যে এ ঘটনা নিয়ে কূটনৈতিক বিরোধ শুরু হওয়ার আশঙ্কা আছে।

অক্সফোর্ডে লেখাপড়া করা প্রিন্সেস হায়াকে গত ২০ মে’র পর আর জনসম্মুখে দেখা যায়নি।

দাতব্য কাজের জন্য সুপরিচিত প্রিন্সেস হায়ার সামাজিক যোগাযোগ মাধ্যমের একাউন্টগুলোতে সব সময় দাতব্য কাজের ছবি দিয়ে ভরা থাকত।

গত ফেব্রুয়ারির পর সেগুলোতে নতুন করে কিছু পোস্ট বা আপলোড করা হয়নি।

বিশ্বের অন্যতম ধনীদের একজন রশিদ মাকতুম জার্মান কর্তৃপক্ষের কাছে তার স্ত্রীকে ফিরিয়ে দেওয়ার আবেদন করেছিলেন বলেও জানা গেছে। কিন্তু জার্মান কর্তৃপক্ষ তার সে অনুরোধ রাখেনি।

সম্প্রতি রশিদ মাকতুমের মেয়ে প্রিন্সেস লতিফা দুবাই থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে প্রিন্সেস হায়ার নিরুদ্দেশ হওয়ার বিষয়টি সামনে চলে আসে।

প্রিন্সেস লতিফাকে ভারতীয় উপকূলে একটি নৌকা থেকে ধরে আনা হয় এবং তারপর থেকে তার আর কোনো খোঁজ নেই।

লতিফা বলেছিলেন, বাবার নিপীড়ন সহ্য করতে না পেরে তিনি দুবাই থেকে পালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছিলেন।