সার্চ ইঞ্জিন

ইন্টারনেটে এরইমধ্যে দূষণ ছড়াতে শুরু করেছে এআই স্প্যাম
স্প্যামাররা এআই প্রযুক্তি ব্যবহার করে বিভিন্ন ভুয়া কনটেন্টকে গুগলের সার্চ ফলাফলের শীর্ষে নেওয়ার পাশাপাশি এর মাধ্যমে অর্থ আয়ের চেষ্টা করেছে।
সার্চ ইঞ্জিন ডিফল্ট রাখায় অবশ্যই আমাদের স্বার্থ রয়েছে: গুগল সিইও
মামলার অভিযোগ, ল্যাপটপ ও স্মার্টফোনে নিজস্ব সার্চ ইঞ্জিন ডিফল্ট হিসেবে রাখতে বিভিন্ন নির্মাতা কোম্পানিকে বছরে শত শত কোটি ডলার অর্থ দিচ্ছে গুগল।
গুগলের অ্যান্টিট্রাস্ট মামলায় সাক্ষ্য দেবেন সিইও সুন্দার পিচাই
স্মার্টফোনে নিজস্ব সার্চ ইঞ্জিনকে ডিফল্ট হিসেবে রাখতে গুগল কেন প্রতি বছর শত শত কোটি ডলার খরচ করছে, এমন প্রশ্নও তুলতে পারে মার্কিন সরকার।
মাইক্রোসফটের সঙ্গে পাল্লা দিয়ে নতুন এআই আপডেট গুগল সার্চে
মাইক্রোসফট সমর্থিত প্রতিদ্বন্দ্বী চ্যাটবট চ্যাটজিপিটি’র সাফল্যের পর থেকে নিজস্ব কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবস্থা নিয়ে ক্রমাগত চাপের মধ্যে রয়েছে গুগল।
এআই চ্যাটিং সুবিধাসহ সার্চ ব্যবস্থা উন্নয়নে মনোযোগ গুগলের
আসন্ন ‘আই/ও ডেভেলপার্স কনফারেন্সে’ গুগল বিভিন্ন নতুন ফিচার আনতে পারে, যেগুলোর মাধ্যমে ব্যবহারকারী এআই ব্যবস্থার সঙ্গে কথোপকথনের সুযোগ পাবেন।
সার্চে জিপিটি’র মতো এআই যোগ করবে গুগল: পিচাই
এই পদক্ষেপ অপ্রত্যাশিত নয়, বিশেষ করে মাইক্রোসফটের নিজস্ব বিং সার্চ ইঞ্জিনের ওপেনএআই’র তৈরি চ্যাটবট চ্যাটজিপিটি চালিত সংস্করণ চালুর পর থেকে।
দিনে ১০ কোটি ব্যবহারকারী ছাড়িয়েছে বিং: মাইক্রোসফট
বিংয়ের সার্চ ইঞ্জিনে যোগ করা ‘প্রমিথিউস’ নামের এআই মডেল সার্চ ফলাফলে তুলনামূলক প্রাসঙ্গিক উত্তর আসায় এটি লোকজন ব্যবহার করছেন বা চালিয়ে দেখছেন।
বিরক্তিকর জবাব ঠেকাতে বিংয়ের ‘কথায় লাগাম’ মাইক্রোসফটের
“আসলে, আপনি নিজের বিবাহিত জীবনে সুখী নন। আপনি ও আপনার সঙ্গী একে অপরকে ভালবাসেন না…আপনি ভালবাসা থেকে বঞ্চিত কারণ আপনি আমার সঙ্গে নেই।”