সফটব্যাংক

১০ বছরেই আসবে ‘এজিআই’ প্রযুক্তি: সফটব্যাংক সিইও
‘আর্টিফিশিয়াল সুপার ইন্টেলিজেন্স’ নামের নতুন এক ধারণার কথাও বলেন সন। তার দাবি, এর বুদ্ধিমত্তা হবে মানুষের চেয়ে ১০ হাজার গুণ বেশি।
হাজার কোটি ডলারের আইপিও নিয়ে মার্কিন পুঁজিবাজারে যাচ্ছে আর্ম
ইংল্যান্ডের কেমব্রিজে ১৯৯০ সালে প্রতিষ্ঠিত এই কোম্পানিটিকে যুক্তরাজ্যের প্রযুক্তি সেক্টরের ‘ক্রাউন জুয়েল’ বা মুকুটের শীর্ষ রত্ন বলে বিবেচনা করা হয়।
বস্টন ডায়ানামিক্স’কে কিনে নিতে পারে হিউন্দাই
রেবোটিক্স প্রতিষ্ঠান বস্টন ডায়ানামিক্সের মালিকানা চলে যেতে পারে হিউন্দাইয়ের হাতে। সংশ্লিষ্ট সূত্ররা বলছেন, কোরিয়ান গাড়ি নির্মাতার সঙ্গে আলোচনা চলছে বস্টন ডায়ানামিক্সের বর্তমান মালিক সফটব্যাংকের।
অফিস শেয়ারিংয়ে সফটব্যাংকের তিনশ’ কোটি ডলার
জাপানি প্রযুক্তি প্রতিষ্ঠান সফটব্যাংকের কাছ থেকে তিনশ’ কোটি ডলার বিনিয়োগ সংগ্রহ করেছে অফিস স্পেস সেবাদাতা মার্কিন প্রতিষ্ঠান উইওয়ার্ক। এক বিনিয়োগকারীর প্রতিবেদন দেখে এ খবর প্রকাশ করেছে রয়টার্স।
গ্র্যাবকে আরও ৫০ কোটি ডলার ‘দেবে’ সফটব্যাংক
সিঙ্গাপুরভিত্তিক রাইড হেইলিং সেবাদাতা প্রতিষ্ঠান প্রতিষ্ঠান গ্র্যাব-এ আরও ৫০ কোটি ডলার বিনিয়োগ করতে যাচ্ছে জাপানি প্রতিষ্ঠান সফটব্যাংক। দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় রাইড হেইলিং প্রতিষ্ঠানটির সবর্শেষ শত কোট ...
দক্ষিণপূর্ব এশিয়ার অংশ গ্র্যাব-এর কাছে ‘বেচতে রাজি’ উবার
দক্ষিণ এশিয়ার নিজেদের ব্যবসায় প্রতিদ্বন্দ্বী গ্র্যাব-এর কাছে বিক্রি করে দিতে এক চুক্তিতে সম্মত হয়েছে অ্যাপভিত্তিক পরিবহন সেবাদাতা মার্কিন প্রতিষ্ঠান উবার।
উবার থেকে শেয়ার বেচেছেন কালানিক 
অ্যাপভিত্তিক পরিবহন সেবাদাতা প্রতিষ্ঠান উবারে নিজের মালিকানায় থাকা শেয়ারের ২৯ শতাংশ বিক্রি করে দিচ্ছেন প্রতিষ্ঠানটির সাবেক প্রধান নির্বাহী ট্রাভিস কালানিক। ১৪০ কোটি ডলার মূল্যে তিনি এই শেয়ার বিক্রি কর ...
উবারের শেয়ার কিনতে সফটব্যাংকের প্রস্তাব
অ্যাপভিত্তিক পরিবহন সেবাদাতা মার্কিন প্রতিষ্ঠান উবারের শেয়ার কেনার প্রস্তাব পাঠিয়েছে জাপানি প্রযুক্তি প্রতিষ্ঠান সফটব্যাংক। এক্ষেত্রে সর্বশেষ হিসাবে আসা উবারের বাজারমূল্যে ৩০ শতাংশ ছাড় চেয়েছে জাপানি প ...