বিএমডাব্লিউ

নতুন স্টার্টআপের বানানো রোবট কারখানায় বসাচ্ছে বিএমডাব্লিউ
ফিগারের তৈরি মানবাকৃতির রোবটগুলো সাউথ ক্যারোলাইনার শহর স্পার্টানবার্গে বিএমডব্লিউ’র উৎপাদন কারখানায় বসবে। মার্কিন যুক্তরাষ্ট্রে এটি সবচেয়ে বড় গাড়ির কারখানা।
গাড়ির রঙ বদলানোর প্রযুক্তি দেখালো বিএমডাব্লিউ
গাড়ির রঙ নিয়ে সিদ্ধান্তহীন বা, পরিবারের লোকজন ভিন্ন ভিন্ন রঙ পছন্দ করছে? সম্ভবত এ সমস্যার সমাধান এখন দিতে পারবে বিএমডাব্লিউ। জার্মান এই গাড়ি নির্মাতা রঙ পরিবর্তনকারী প্রযুক্তি দেখিয়েছে লাস ভেগাসে।
মার্কিন বাজারে টেসলার সঙ্গে লড়তে আসছে বিএমডাব্লিউ
যুক্তরাষ্ট্রের বাজারে টেসলার সঙ্গে টক্কর দিতে বিদ্যুত চালিত ‘স্পোর্টস ইউটিলিটি ভেহিকেল’ (এসইউভি) উন্মোচন করেছে জার্মান গাড়ি নির্মাতা বিএমডাব্লিউ এজি। ২০২২ সালের শুরুতে মার্কিন বাজারে নামবে গাড়িটি।
এলো টেসলার চেয়ে তিন গুণ গতির চার্জার
জার্মানিতে নতুন ৪৫০ কিলোওয়াট চার্জিং স্টেশন প্রোটোটাইপ উন্মোচন করেছে এক গবেষক দল। দলটির মধ্যে পোরশে এবং বিএমডাব্লিউয়ের সদস্যও রয়েছেন।
বিএমডাব্লিউ গাড়িতে ১৪ ত্রুটি
বিএমডাব্লিউ গাড়ির কম্পিউটার ব্যবস্থায় রয়েছে ১৪টি ত্রুটি, চীনা এক সাইবার নিরাপত্তা গবেষণাগারের গবেষণায় উঠে এসেছে এই তথ্য।
বৈদ্যুতিক গাড়ির উৎপাদন সীমিত রাখবে বিএমডাব্লিউ
২০২০ সাল পর্যন্ত বড় পরিসরে বৈদ্যুতিক গাড়ির উৎপাদনে যাবে না বিএমডাব্লিউ।
দুই বছরে পাঁচ লাখ বৈদ্যুতিক গাড়ি বেচবে বিএমডাব্লিউ
২০১৯ সালের মধ্যে বৈদ্যুতিক ও হাইব্রিড গাড়ি বিক্রির সংখ্যা দ্বিগুণের চেয়ে বেশি করে পাঁচ লাখে নেওয়ার লক্ষ্য নিয়েছে গাড়িনির্মাতা জার্মান প্রতিষ্ঠান বিএমডাব্লিউ, এ কথা বলেছেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী ...
নিলামে উঠছে জবস-এর গাড়ি
একসময় অ্যাপল সহ-প্রতিষ্ঠাতা স্টিভ জবস-এর মালিকানায় থাকা একটি বিএমডাব্লিউ জেড৮ গাড়িকে এবার নিলামে উঠানো হচ্ছে।