গণমাধ্যম

কিশোর গ্যাং: নষ্ট রাজনীতির খেলায় তারুণ্যের অপচয়
রাজধানীসহ সারাদেশের গুরুত্বপূর্ণ শহরগুলোতে দুই শতাধিক কিশোর গ্যাং দাপিয়ে বেড়াচ্ছে। এর মধ্যে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের অন্তত ২১ জন ওয়ার্ড কাউন্সিলরের বিরুদ্ধে কিশোর গ্যাংগুলোকে মদদ দেয়ার অভিয ...
‘ভুয়া ডাক্তার’ মুনিয়াকে নয়, প্রশ্নগুলো প্রশাসনকে করা প্রয়োজন
ভুয়া ডাক্তার হিসেবে স্বীকারোক্তি দিয়ে কারাভোগের পর পুনরায় ক্যামেরার সামনে বসিয়ে আইসিইউ কিংবা ওটির পূর্ণরূপ জানতে চাওয়া কতখানি যৌক্তিক? যৌক্তিক হলে সেটা সাংবাদিকতার কোন নীতিমালায় পড়বে?
শিক্ষা প্রতিষ্ঠানে যৌন নিপীড়ন ও গণমানসিকতা
ঘরে, রাস্তায়, গণপরিবহনে তো বটেই স্কুল-কলেজ, মাদ্রাসা, এমনকি বিশ্ববিদ্যালয় পর্যন্ত নারীর জন্য হয়রানির উন্মুক্ত ক্ষেত্র।
গণমাধ্যমের ব্যবসা কোন পথে যাবে?
দর্শক-পাঠকের আচরণ এবং নতুন প্রযুক্তি পরিবর্তনের সঙ্গে সংবামাধ্যমের খাপ খাইয়ে নেওয়ার কার্যকরী কৌশল কোনটা হবে— সেটি বোঝার জন্য ২০২৪ সাল হবে খুবই গুরুত্বপূর্ণ।
‘অপপ্রচার’ বন্ধে উদ্যোগ নেওয়ার আশ্বাস তথ্য প্রতিমন্ত্রীর
তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত বলেছেন, তথ্যের অবাধ প্রবাহ এবং মতপ্রকাশের স্বাধীনতা- এগুলো মুক্তিযুদ্ধের চেতনার অংশ। কিন্তু অপপ্রচার চালানো, মানুষকে ধোঁকা দেওয়া মানুষের ওপর অবিচার।
গণমাধ্যমের ‘অপব্যবহার’ ও ‘মিথ্যাচার’ হলে ব্যবস্থা: আরাফাত
“গণমাধ্যমের স্বাধীনতার অপব্যবহার করে অসত্য অপপ্রচার চালানো, মানুষকে ধোঁকা দেওয়া মানুষের ওপর অবিচার”, বলেন নতুন তথ্য প্রতিমন্ত্রী।
খেতাবপ্রাপ্ত বীর-০২: ‘একটি স্বাধীন দেশ ও একটি পতাকাই আমাদের বীরত্বের সূচক’
কিলো ফ্লাইট নামটির সঙ্গে জড়িয়ে আছে মুক্তিবাহিনীর বিমান উইংয়ের অবিশ্বাস্য এক যুদ্ধাভিযানের ইতিহাস। দুঃসাহসিক ওই অভিযানের এক অগ্রসেনানী বীর মুক্তিযোদ্ধা ফ্লাইট লেফটেন্যান্ট শামসুল আলম বীর উত্তম।
ইসরায়েলের বর্বরতা আড়াল করতেই কি রাশিয়ার কপাল খোলার গল্প
প্রভাবশালী আন্তর্জাতিক গণমাধ্যমে গুরুত্বহীন প্রসঙ্গকে অধিকতর গুরুত্ব দিয়ে সামনে আনার অর্থ হচ্ছে পাশ্চাত্যের বৃহৎশক্তি ইসরায়েলের পক্ষে যে নির্লজ্জ অবস্থান নিয়েছে, তাদেরকে অস্ত্র, অর্থ, সৈন্য দিয়ে সহযোগ ...