ক্যাসপারস্কি

সরকারি ডিভাইসে উইচ্যাট, ক্যাসপারস্কি নিষিদ্ধ করল কানাডা
কানাডার ট্রেজারি বোর্ড বলেছে, সরকারের তথ্য বেহাত হওয়ার প্রমাণ না পাওয়া গেলেও অ্যাপগুলোর তথ্য সংগ্রহের প্রক্রিয়ায় ঝুঁকি থাকার বিষয়টি ‘স্পষ্ট’।
আইফোন হ্যাকিংয়ের মাধ্যমে ‘মার্কিন গুপ্তচরবৃত্তির’ অভিযোগ রাশিয়ার
এফএসবি বলেছে, এই গুপ্তচরবৃত্তি পরিকল্পনায় অ্যাপল ও মার্কিন গোয়েন্দা সংস্থা এনএসএ’র মধ্যে ‘ঘনিষ্ঠ সহযোগিতা’ লক্ষ্য করা গেছে।
‘নিরীহ’ গেইমিং ভিডিও এখন ম্যালওয়্যারের বাহক
বিভিন্ন ইউটিউব ব্যবহারকারীর নিষ্ক্রিয় অ্যাকাউন্টে লগ ইনের মাধ্যমে তাদের চ্যানেলে আক্রান্ত ভিডিও আপলোড করে নতুন এই ম্যালওয়্যার।
গেইমের লোভনীয় ‘আপডেট’ যখন ভাইরাসের ফাঁদ
ছদ্মবেশে থাকা সম্ভাব্য এসব সাইবার হুমকি, ফিশিং স্ক্যাম ও ম্যালওয়্যারের কারণেই বিভিন্ন আপডেট ও বোনাস ফিচার ডাউনলোডের বেলায় চোখ কান খোলা রাখা উচিত গেইমারদের।
রাশিয়ার ক্যাসপারস্কি নিয়ে সতর্কবার্তা জার্মানির
রাশিয়াভিত্তিক অ্যান্টিভাইরাস নির্মাতা ‘ক্যাসপারস্কি’র পণ্য ব্যবহারে সতর্ক থাকার কথা বলেছে জার্মানি। জার্মানির আশঙ্কা, নিজ দেশের আইটি ব্যবসা প্রতিষ্ঠানগুলোকে সাইবার হামলায় অংশ নিতে বাধ্য করতে পারে রাশি ...
হোয়াটসঅ্যাপের মড সংস্করণটি ম্যালিশাস কোডের আখড়া
প্রযুক্তি বাজারে ঘুরছে জনপ্রিয় ইন্সট্যান্ট মেসেজিং সেবা হোয়াটসঅ্যাপের একটি ‘মড’ সংস্করণ। সাইবার নিরাপত্তা গবেষকরা বলছেন, ‘ট্রিয়াডা’র মতো বেশ কিছু মোবাইল ট্রোজান ছড়িয়ে পড়ছে ওই সংস্করণটির মাধ্যমে।
‘উন্নত জীবন পেতে’ সাইবর্গ হতেও রাজি মানুষ
পশ্চিম ইউরোপের নেতৃত্বাধীন দেশগুলোর দুই তৃতীয়াংশ মানুষই উন্নত জীবনের লক্ষ্যে, আরও উন্নত স্বাস্থ্যের লক্ষ্যে মানব শরীরে প্রযুক্তি সংযোজন করার ব্যাপারটি বিবেচনা করতে রাজি – বলছে ক্যাসপারস্কির করা এক জরি ...
শিশু নিরাপত্তায় ক্যাসপারস্কি-চ্যাম্পস জোট
বাংলাদেশে শিশুদের অনলাইন নিরাপত্তায় যৌথভাবে কাজ করবে দেশিয় শিক্ষামূলক পোর্টাল চ্যাম্পস টোয়েন্টিওয়ান ডটকম এবং নিরাপত্তা সফটওয়্যার প্রতিষ্ঠান ক্যাসপারস্কি ল্যাব।