ইয়ানডেক্স

‘রাশিয়ার গুগল’ ইয়ানডেক্স-এর পুনর্গঠন ২০২৩ সালে হলো না
নেদারল্যান্ডসভিত্তিক মূল কোম্পানি ‘ইয়ানডেক্স এনভি’ চাইছে এই কাটাছেঁড়ায় পশ্চিমা বিশ্বের নাগাল আছে এমন ব্যবসাগুলোকে নিজের হাতে রাখতে।
বছরান্তে কর্মীদের বিদায় বললেন ইয়ানডেক্স সহ-প্রতিষ্ঠাতা
“দেশ সেরা প্রযুক্তি কোম্পানিটি বানাতে যারা সাহায্য করেছেন, তাদের সবাইকে ধন্যবাদ।” -- পাঠানো মেইলে বলেছেন আর্কাভি ভলঝ।
অ্যাপে আক্রমণ: মস্কোর রাস্তায় ট্রাফিক জ্যাম বাধিয়ে দিলো হ্যাকাররা!
এই সাইবার আক্রমণ কে ঘটিয়েছে, তা এখনও নিশ্চিত করেনি ইয়ানডেক্স। তবে টুইটারে এই ঘটনার দায় নিয়েছে হ্যাকিং দল ‘অ্যানোনিমাস’।
‘রাশিয়ার সঙ্গে’ সম্পর্ক ত্যাগ, থামছে গ্রাবহাবের চালকবিহীন রোবট
রাশিয়ান শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান ইয়ানডেস্কের সঙ্গে চালকবিহীন রোবটে কলেজ ছাত্রদের ‘ফুড ডেলিভারি’ সেবা বন্ধ করে দিয়েছে অনলাইন ডেলিভারি প্রতিষ্ঠান গ্রাবহাব।
রাশিয়ায় ডাক সেবার পণ্য পৌঁছে দেবে রোবট
রাশিয়ার রাষ্ট্র-পরিচালিত ডাক সেবা ‘রাশিয়ান পোস্ট’-এর সঙ্গে জোট বেঁধেছে দেশটির প্রযুক্তি জায়ান্ট ইয়ানডেক্স। এ জোটের অধীনে মস্কোর কিছু সুনির্দিষ্ট স্থানে নিজেদের স্বচালিত রোবটের মাধ্যমে পণ্য পৌঁছে দিচ্ছ ...
যুক্তরাষ্ট্রে স্বচালিত গাড়ির পরীক্ষা চালাবে রাশিয়ান ইয়ানডেক্স
সামনের গ্রীষ্মে মার্কিন যুক্তরাষ্ট্রে স্বচালি গাড়ির পরীক্ষা চালানোর পরিকল্পনা করছে রাশিয়ান ইন্টারনেট প্রতিষ্ঠান ইয়ানডেক্স।
ইউটিউবের প্রতিদ্বন্দ্বী আনছে রাশিয়া
রাশিয়ার ইন্টারনেট জায়ান্ট ইয়ানডেক্স নিজস্ব ভিডিও স্ট্রিমিং সাইট চালু করতে যাচ্ছে। শুক্রবার রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, এটি ইউটিউবের সাথে প্রতিদ্বন্দ্বীতা করতে সক্ষম বলে দাবি করেছে ইয়ানডেক্স।
রাশিয়ায় এক হচ্ছে উবার-ইয়ানডেক্স 
২০১৮ সালের জানুয়ারিতে রাশিয়ায় নিজেদের রাইড শেয়ারিং ব্যবসা একীভূত করতে সরকারের সবুজ সংকেত পেয়েছে উবার আর ইয়ানডেক্স।