আইসিটি

আইসিটি খাতে নারীদের দক্ষতা বৃদ্ধি অপরিহার্য: শিক্ষা প্রতিমন্ত্রী
শিক্ষা প্রতিমন্ত্রী বলেন, “সরকার বিশ্বাস করে ভবিষ্যতে আরও বেশি সংখ্যক নারী প্রযুক্তি ব্যবহার শুরু করবে।”
চলছে সনি স্মার্ট-এর ‘মাইন্ডব্লোইং ঈদ অফার ২০২৪’
এতে রয়েছে ৩২ থেকে ৭৫ ইঞ্চি পর্যন্ত সনি স্মার্ট সনি ব্রাভিয়া টিভি, সনির সর্বশেষ ব্র্যান্ডের এয়ারবাডস ও হেডফোন, সনি সাউন্ড সিস্টেম ও ৩২ থেকে ৬৫ ইঞ্চি পর্যন্ত স্মার্ট অ্যান্ড্রয়েড টিভি।
তথ্যপ্রযুক্তি খাতে বিনিয়োগের আগ্রহ জাপানের
সফটওয়্যারের পর বাংলাদেশের হার্ডওয়্যার এবং সম্ভাবনাময় স্টার্টআপ খাতে বিনিয়োগে আগ্রহের কথা জানিয়েছে দেশটি, বলেন আইসিটি প্রতিমন্ত্রী।
অদম্য সেই রায়হানকে চাকরি দিল আইসিটি মন্ত্রণালয়
পঞ্চম শ্রেণীতে পড়ার সময় দুই হাত কাটা পড়ার পর হাত ও মুখ দিয়ে লিখেই বিশ্ববিদ্যালয় পেরিয়ে এসেছেন তিনি।
আইসিটি অ্যাওয়ার্ডে নিবন্ধনের সময় বাড়লো বেসিস
ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস ২০২০-এর নিবন্ধনের সময় আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়িয়েছে আয়োজক সংস্থা বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ সফটওয়্যার অ্যান্ড ইনফর্মেশন সাভিসেস (বেসিস)।
রোবোটিকস বিষয়ে প্রশিক্ষণ দেবে আইসিটি বিভাগ
রোবোটিকস বিষয়ে একটি অনলাইন প্রশিক্ষণের আয়োজন করছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের আওতায় “উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমি প্রতিষ্ঠাকরণ প্রকল্প (আইডিয়া)”।
কৃত্রিম বুদ্ধিমত্তা বিষয়ে প্রশিক্ষণ দেবে আইসিটি বিভাগ
বৃহস্পতিবার কৃত্তিম বুদ্ধিমত্তা (এআই) বিষয়ে একটি অনলাইন প্রশিক্ষণের আয়োজন করছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের আওতায় “উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমি প্রতিষ্ঠাকরণ প্র ...
স্টার্টআপে চার বছরে ২০ কোটি ডলার বিনিয়োগ এসেছে: পলক
দেশে বিগত চার বছরে স্টার্টআপগুলোতে ২০ কোটি মার্কিন ডলার বিনিয়োগ এসেছে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।