কৃত্রিম বুদ্ধিমত্তা বিষয়ে প্রশিক্ষণ দেবে আইসিটি বিভাগ

বৃহস্পতিবার কৃত্তিম বুদ্ধিমত্তা (এআই) বিষয়ে একটি অনলাইন প্রশিক্ষণের আয়োজন করছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের আওতায় “উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমি প্রতিষ্ঠাকরণ প্রকল্প (আইডিয়া)”।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 June 2020, 05:20 PM
Updated : 17 June 2020, 05:20 PM

আইসিটি বিভাগ জানিয়েছে, আইডিইএ প্রকল্পের “এডুকেশন ফর নেশন”-এর আওতায় ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে সকাল ১০টায় উদ্বোধন অনুষ্ঠান শেষে প্রশিক্ষণ শুরু হবে।

সবার জন্য এই পুরো আয়োজনটি আগামী ১৮ জুন বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে “স্টার্টআপ বাংলাদেশ” এর অফিসিয়াল ফেইসবুক পেইজে লাইভ সম্প্রচার করবে।

সিলেট বিভাগের প্রায় ৬০ জনের বেশি প্রশিক্ষণার্থী অনলাইন প্ল্যাটফর্ম জুমের মাধ্যমে এই প্রশিক্ষণে অংশ নেবেন। দিনব্যাপী এই প্রশিক্ষণের বিষয়বস্তু হিসেবে থাকবে কৃত্রিম বুদ্ধিমত্তা ও মেশিন লার্নিং, কোভিড-১৯ বিষয়ে এআইভিত্তিক গবেষণা এবং কম্পিউটার ভিশন ও আইওটি সেন্সর ভিত্তিক অ্যাক্টিভিটি রিকগনিশন (স্বাস্থ্য সেবা এবং অন্যান্য অ্যাপ্লিকেশন)।

এই প্রশিক্ষণের মাধ্যমে অংশগ্রহণকারীরা বিশেষজ্ঞদের মাধ্যমে “কৃত্রিম বুদ্ধিমত্তা” সম্পর্কে জানার সুযোগ পাবে বলে জানিয়েছেন আইডিইএ প্রকল্প পরিচালক সৈয়দ মজিবুল হক।