পিসি থেকে জিটিএ’র নতুন ডেফিনিটিভ সংস্করণ সরালো রকস্টার

সময়টা ভালো যাচ্ছে না রকস্টার গেইমসের। পিসি সংস্করণে জিটিএ ৩, জিটিএ ভাইস সিটি এবং জিটিএ: স্যান অ্যান্ড্রিয়াস-এর সমন্বিত সংগ্রহ গ্র্যান্ড থেফট অটো: দ্য ট্রিলজি – দ্য ডেফিনিটিভ এডিশন’ এসে পৌঁছেছে মাত্রই। কিন্তু কেনা যাচ্ছে না বান্ডলটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Nov 2021, 10:41 AM
Updated : 13 Nov 2021, 10:41 AM

বৃহস্পতিবার আসা এ রিমাস্টার্ড বান্ডলটি এক্সবক্স, প্লেস্টেশন এবং সুইচ ডিজিটাল স্টোরে কিনতে পারছেন কনসোল গেইমাররা। কিন্তু পিসির বেলায় বার্তায় লেখা, “এই টাইটেলটি এখন আপনার দেশ বা অঞ্চলে পাওয়া যাচ্ছে না।”

কোটাকু জানিয়েছে, তারা পিসি সংস্করণে টাইটেলটি কিনেছিল। কিন্তু এখন আর এটি দেখা যাচ্ছে না। এমনকি উধাও হয়ে যাওয়ার আগেও খেলা যাচ্ছিল না গেইমটি।

এদিকে, এনগ্যাজেটের প্রতিবেদন বলছে, রিমাস্টার্ড সংগ্রহটি আসার আগেই সব ডিজিটাল স্টোরফ্রন্ট থেকে গেইম তিনটির পুরোনো সংস্করণ মুছে দিয়েছে রকস্টার।

সমস্যা শুধু গেইমে নয়, রকস্টার লঞ্চারও দেখা গেছে। “মেরামতের স্বার্থে” প্রায় ২৪ ঘণ্টার জন্য ‘আউট অফ কমিশন’ অবস্থায় ছিল লঞ্চার। ফলে ‘গ্র্যান্ড থেফট অটো অনলাইন’ এবং ‘রেড ডেড অনলাইন’-এর মতো পিসি গেইমগুলো খেলতে পারেননি ব্যবহারকারীরা।

এনগ্যাজেটের প্রতিবেদন বলছে, ডাউন ছিলো স্টোর, ক্লাউড সার্ভিসেস, ডাউনলোড ও অথেনটিকেশনের মতো সেবাগুলোও।

শুক্রবার এক টুইট বার্তায় লঞ্চার ও টাইটেল না থাকার বিষয়টি নিশ্চিত করে রকস্টার গেইমস। জানায়, সেবা ফিরিয়ে আনতে কাজ চলছে।

পরে প্রতিষ্ঠানটি এনগ্যাজেটকে জানায়, “অনলাইনে ফিরেছে রকস্টার গেইমস লঞ্চার। তবে, গ্র্যান্ড থেফট অটো: দ্য ট্রিলজি - দ্য ডেফিনিটিভ এডিশন এখনও কেনা বা খেলা যাচ্ছে না, আমরা এ সময়টিতে কিছু ডেটা ফাইল মুছতে কাজ করছি যা অনিচ্ছাকৃতভাবে এই গেইমগুলোর নতুন সংস্করণে যোগ হয়ে গিয়েছিল।”

কিছু ভক্ত রিমাস্টার্ড সংস্করণটির গুণগত মান নিয়ে প্রশ্ন তুলেছেন। সামাজিক মাধ্যমে পোস্ট করছেন এটির বিভিন্ন গ্লিচ ও বাগের ভিডিও। এক গেইমার খেলার একটি ছোট ক্লিপ শেয়ার করে জানিয়েছেন, স্যান অ্যান্ড্রিয়াসে বৃষ্টির গ্রাফিক্সের কারণে মূল চরিত্র সিজে’র আশপাশে কিছু দেখতে পাচ্ছেন না তিনি।