‘ফেলে দিন হোভারবোর্ড’

নিরাপদ নয় এমন হোভারবোর্ড ফেলে দিয়ে মূল্য ফেরত নেওয়ার জন্য গ্রাহকদের পরামর্শ দিয়েছে শীর্ষস্থানীয় ই-কমার্স সাইট অ্যামাজন। আর ক্রেতাদের অ্যামাজন এই পরামর্শ দিয়েছে একাধিক ই-মেইল পাঠিয়ে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Dec 2015, 12:13 PM
Updated : 18 Dec 2015, 12:13 PM

প্রযুক্তিবিষয়ক সাইট ওয়্যার্ড ডটকম এক প্রতিবেদনে জানিয়েছে, যুক্তরাজ্যের নীতিমালা অনুযায়ী মানসম্মত নয় এমন চার্জিং প্লাগ আছে যে হোভারবোর্ডগুলোর, সেগুলো কাছের রিসাইক্লিং সেন্টারে পৌঁছে দেওয়ার পরামর্শ দিয়েছে অ্যামাজন। আর ক্রেতাদের হোভারবোর্ডগুলোর মূল্য তিন দিনের মধ্যে স্বয়ংক্রিয়ভাবে ফেরত দেওয়া হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

সম্প্রতি কারিগরি ত্রুটিপূর্ণ হোভারবোর্ড চার্জ দেওয়ার সময় আগুন ধরে যাওয়ার ঘটনার সূত্র ধরে সতর্কবার্তা জারি করেছে যুক্তরাজ্যের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। লন্ডন ফায়ার ব্রিগেড জানিয়েছে, হোভারবোর্ড থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে একাধিকবার। নভেম্বর মাসেই ১৫ হাজার হোভারবোর্ড জব্দ করেছিল যুক্তরাজ্যের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

হোভারবোর্ডগুলো নিয়ে ক্রেতাদের ভোগান্তির জন্য ক্ষমা চেয়েছে অ্যামাজন। ক্রেতাদের নিরাপত্তাই তাদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ বলে দাবি করেছে প্রতিষ্ঠানটি।

দ্বিতীয় আরেকটি মেইলে যুক্তরাজ্যের ক্রেতাদের ত্রুটিপূর্ণ প্লাগ আর চার্জিং ব্যবস্থা নিয়েও সতর্ক করে দিয়েছে প্রতিষ্ঠানটি। “আমরা সম্প্রতি এমন তথ্য পেয়েছি যে, আপনি অ্যামাজন থেকে যে পণ্যটি কিনেছেন সেটি ব্যবহারের জন্য নিরাপদ নয়।”--বলা হয়েছে অ্যামাজনের দ্বিতীয় ইমেইলে।

সম্প্রতি নিজস্ব সাইটে হোভারবোর্ড বিক্রি বন্ধ করে দিয়েছে অ্যামাজন। হোভারবোর্ড নির্মাতা প্রতিটি ব্র্যান্ডের পণ্য ক্রেতাদের জন্য নিরাপদ প্রমাণ না হওয়া পর্যন্ত হোভারবোর্ডগুলো বিক্রি করবে না অ্যামাজন।