খেলা

বিশ্বকাপের স্মরণীয় ১০ মুহূর্ত
ঘটনার অভাব নেই, অঘটনেরও। ঘটন-অঘটন মিলিয়ে সাম্প্রতিক সময়ের অন্যতম সেরা বিশ্বকাপ হয়ে গেল ব্রাজিলে। সেখান থেকে স্মৃতিতে সঞ্চয় হয়ে থাকার মতো ১০টি অধ্যায়ে আলো ফেলা যাক।
সরে দাঁড়ালেন স্কলারি
নিজের দেশে বিশ্বকাপে 'চরম ব্যর্থতা'র দায় মাথায় নিয়ে কোচ লুইস ফেলিপে স্কলারি তার পদ থেকে সরে দাঁড়িয়েছেন বলে ব্রাজিলীয় গণমাধ্যমে বলা হয়েছিল। সেটাই এখন নিশ্চিত করলো দেশটির ফুটবল কর্তৃপক্ষ।
গোটসের কাছে মুহূর্তটি অবিশ্বাস্য
বিশ্বকাপে অভিষেক আসরের শুরু থেকে প্রথম একাদশে জায়গায় পাচ্ছিলেন না মারিও গোটসে। কিন্তু শেষটা হলো মহানায়কের ভূমিকায়। মারাকানায় তার দুর্দান্ত এক গোলেই চতুর্থবারের মতো বিশ্বকাপ শিরোপা জিতেছে জার্মানি। দল ...
মেসির গোল্ডেন বলে মারাদোনার বিস্ময়!
বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের পুরস্কারও হাসি ফোটাতে পারেনি শিরোপার স্বপ্ন দেখে আসা লিওনেল মেসির। এখন তারই স্বদেশি ফুটবল কিংবদন্তি দিয়েগো মারাদোনা বলছেন গোল্ডেন বল প্রাপ্য নয় আর্জেন্টিনার অধিনায়কের।
মেসির গোল্ডেন বলে অবাক ব্লাটারও
বিশ্বকাপে ব্যক্তিগত অর্জন নয়, শিরোপাই লক্ষ্য ছিল লিওনেল মেসির। তা পূরণ হয়নি, পেয়েছেন প্রতিযোগিতার সেরা খেলোয়াড়ের পুরস্কার, তাতে কাটেনি হতাশা। এখন আবার শুনতে হচ্ছে গোল্ডেন বলও না কি প্রাপ্য ছিল না তার, ...
ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত দ্রুতই নেবেন ক্লোসা
দুই দিন আগে হাসিমুখে আন্তর্জাতিক ক্যারিয়ারটাকে আরো দীর্ঘ করার ইচ্ছা প্রকাশ করেছিলেন মিরোস্লাভ ক্লোসা। বিশ্বকাপ জিতেই পাল্টে গেল তার অভিমত। জাতীয় দলের হয়ে আর খেলবেন কি না, তা ভেবে দ্রুতই সিদ্ধান্ত নেব ...
গোল্ডেন বল মেসিরই প্রাপ্য: সাবেইয়া
দিয়েগো মারাদোনা প্রশ্ন তুলতে পারেন। কিন্তু ডাগআউটে বসে লিওনেল মেসির খেলা দেখা আর্জেন্টিনা কোচ আলেহান্দ্রো সাবেইয়া বললেন, গোল্ডেন বল মেসিরই প্রাপ্য।
আক্রমণে অকার্যকারিতাই ডুবিয়েছে: সাবেইয়া
শিরোপা স্বপ্নের সমাধি হওয়ার পরও দলের খেলায় খুশি আলেহান্দ্রো সাবেইয়া। লিওনেল মেসি আর গনসালো হিগুয়াইনদের গোলের সামনে অকার্যকারিতার কারণেই দল হেরে গেছে বলে মনে করেন আর্জেন্টিনা কোচ।
তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক