গালাতাসারাইকে হারিয়ে বায়ার্নের ‘তিনে তিন’

টানা তিন জয়ে গ্রুপে শীর্ষেই থাকল টমাস টুখেলের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Oct 2023, 06:48 PM
Updated : 24 Oct 2023, 06:48 PM

দুই পক্ষই মেলে ধরল আক্রমণাত্মক ফুটবল। সুযোগ কাজে লাগানোয় এগিয়ে থাকল বায়ার্ন মিউনিখ। চোট জর্জর দল নিয়েও চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে জয়ের ধারা ধরে রাখল টমাস টুখেলের দল।

ইস্তান্বুলের রামস পার্ক স্টেডিয়ামে মঙ্গলবার গালাতাসারাইয়ের বিপক্ষে ৩-১ গোলে জিতেছে বায়ার্ন। কিংসলে কোমান, হ্যারি কেইন ও জামাল মুসিয়ালা জয়ী দলের তিন গোলদাতা।

ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে প্রতিযোগিতা শুরু করা বায়ার্ন নিজেদের দ্বিতীয় ম্যাচে জিতেছিল কোপেনহেগেনের বিপক্ষে। টানা তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের টেবিলে শীর্ষ স্থান আরও শক্ত করল তারা।

কোপেনহেগেনের বিপক্ষে ড্রয়ে শুরুর পর ইউনাইটেডের বিপক্ষে জিতেছিল গালাতাসারাই। এবার গ্রুপ পর্বে প্রথম হারের তেতো স্বাদ পেল তুরস্কের দলটি।

চোটের কারণে গুরুত্বপূর্ণ কয়েকজনকে ছাড়া খেলতে নামা বায়ার্ন এগিয়ে যায় অষ্টম মিনিটেই। লেরয় সানের পাস ধরে লক্ষ্যভেদ করেন কোমান।

সমতায় ফিরতে মরিয়া গালাতাসারাইয়ের তাঁবুতে স্বস্তি ফিরে ৩০তম মিনিটে। পেনাল্টি থেকে সমতা ফেরান মাউরো ইকার্দি। বক্সে এই আর্জেন্টাইন ফরোয়ার্ডকে জসুয়া কিমিখ ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

আক্রমণ-পাল্টা আক্রমণে জমে ওঠা ম্যাচে ৩৫তম মিনিটে কেইনের শট আটকান গোলরক্ষক। একটু পর ইকার্দির হেড উড়ে যায় পোস্টের উপর দিয়ে। প্রথমার্ধের যোগ করা সময়েও এই আর্জেন্টাইনের শট অল্পের জন্য হয় লক্ষ্যভ্রষ্ট।

বিরতির পর আক্রমণের ধার বাড়ায় বায়ার্ন। ৬৩তম মিনিটে মুসিয়ালার বাড়ানো বল ধরে সানের শট ফিরিয়ে গালাতাসারাইয়ের ত্রাতা ফের্নান্দো মুসলেরা।

৭৪তম মিনিটে আর পারেননি মুসলেরা। সতীর্থের পাস ব্যাক ফ্লিকে জাল খুঁজে নিতে চেয়েছিলেন কেইন, তা বাধা পেলেও ফের পেয়ে যান তিনি; নিখুঁত শটে ফিরতি সুযোগ কাজে লাগান এই ইংলিশ ফরোয়ার্ড।

৭৯তম মিনিটে ম্যাচ বলতে গেলে শেষ করে দেন মুসিয়ালা। কেইনের পাস নিয়ন্ত্রণে নিয়ে ঠাণ্ডা মাথায় জাল খুঁজে নেন এই জার্মান মিডফিল্ডার। গোলরক্ষকের ঠাঁই দাঁড়িয়ে থাকা ছাড়া কিছুই করার ছিল না।

ইউরোপ সেরা প্রতিযোগিতাটির গ্রুপ পর্বে এই নিয়ে টানা ৩৭ ম্যাচ ধরে অপরাজিত (৩৪ জয় ও ৩ ড্র) রইল বায়ার্ন।