ক্রিস্টাল প্যালেসকে হারিয়ে সিটি ম্যাচে চোখ চেলসি কোচের

লিভারপুলের বিপক্ষে লিগ কাপের ফাইনালের প্রস্তুতির বড় মঞ্চ হবে সিটির সঙ্গে লড়াই, মনে করছেন মাওরিসিও পচেত্তিনো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Feb 2024, 09:30 AM
Updated : 13 Feb 2024, 09:30 AM

প্রিমিয়ার লিগে সময়টা ভালো যাচ্ছে না চেলসির। শিরোপা লড়াইয়ের ধারেকাছে নেই তারা। মৌসুমের এই পর্যায়ে এসে লক্ষ‍্য টেবিলের যতটা সম্ভব উপরে থেকে আসর শেষ করা। শুরুতে পিছিয়ে পড়েও ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে জয় নিয়ে মাঠ ছাড়তে পেরে তাই বেশ খুশি দলটির কোচ মাওরিসিও পচেত্তিনো। এখন তিনি দলকে প্রস্তুত রাখতে চান শিরোপাধারী ম্যানচেস্টার সিটির জন্য। 

প্যালেসের মাঠে সোমবার রাতে প্রিমিয়ার লিগের ম্যাচে পয়েন্ট হারানোর শঙ্কায় পড়ে চেলসি। শেষ পর্যন্ত তাদের উদ্ধার করেন কনর গ্যালাগার। ইংলিশ এই মিডফিল্ডার করেন দুটি গোল। সঙ্গে এনসো ফের্নান্দেসও লক্ষ‍্যভেদ করায় ৩-১ গোলের জয় পায় স্টামফোর্ড ব্রিজের দলটি। 

ম্যাচের ৩০তম মিনিটে গোল হজম করে বসে চেলসি। দ্বিতীয়ার্ধের শুরুতে ৪৭তম মিনিটে দলকে সমতায় ফেরান গ্যালাগার। জমে ওঠা ম্যাচটি যখন সমতায় শেষ হওয়ার পথে, যোগ করা সময়ের প্রথম মিনিটে ফের গ্যালাগার ঝলক, এগিয়ে যায় চেলসি। তিন মিনিট পর ব‍্যবধান আরও বাড়ান ফের্নান্দেস।

লিগে টানা দুই ম্যাচ হারের পর এই জয়ে টেবিলে ১০ নম্বরে উঠে আসা চেলসির পরের ম্যাচ আগামী শনিবার। ইতিহাদ স্টেডিয়ামে সিটির বিপক্ষে খেলবে তারা। এরপর আগামী ২৫ ফেব্রুয়ারি লিগ কাপের ফাইনালে লিভারপুলের মুখোমুখি হবে দলটি।

প্যালেসের বিপক্ষে তিন পয়েন্ট পেয়ে উচ্ছ্বসিত পচেত্তিনো বললেন, লিগ কাপের ফাইনালের প্রস্তুতির জন্য বড় মঞ্চ হবে সিটির বিপক্ষে লড়াই। তাই সিটি ম্যাচ নিয়েই আপাতত সব ভাবনা তার।

“আমাদেরকে আরও ধারাবাহিক হতে হবে। ভিন্নভাবে ম্যাচ শুরু করতে হবে… তবে হ্যাঁ, শেষ পর্যন্ত আমরা খুব খুশি, কারণ এই তিন পয়েন্ট আমাদের অনেক প্রয়োজন ছিল।”

“আগামী সপ্তাহে ম্যানচেস্টার সিটির বিপক্ষে ম্যাচের জন্য প্রস্তুতি নিতে হবে এখন। (লিগ কাপ) ফাইনালের প্রস্তুতির আগে এটা আমাদের জন্য ভালো পরীক্ষা হবে।”