রিয়ালকে ‘না’ বলায় দুঃখ নেই ইউভেন্তুস কোচ আল্লেগ্রির

১৫ পয়েন্ট কর্তনের কবলে পড়া ইউভেন্তুসের বদলে রিয়াল মাদ্রিদের কোচ হওয়ার সুযোগ ছিল মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Jan 2023, 11:46 AM
Updated : 23 Jan 2023, 11:46 AM

সুযোগ ছিল রিয়াল মাদ্রিদের কোচ হওয়ার, কিন্তু মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি বেছে নেন ইউভেন্তুসকে। তার দল এখন মহা দুঃসময়ে ঘুরপাক খাচ্ছে। খেলোয়াড়দের দলবদলে অনিয়মের দায়ে তাদের ১৫ পয়েন্ট কেটে নেওয়া হয়েছে। তাতে লিগ টেবিলে তৃতীয় থেকে এক ঝটকায় ১০ নম্বরে নেমে যায় ইউভেন্তুস। তবে এসব কোনো কারণে নিজের সিদ্ধান্তে আফসোস হচ্ছে না আল্লেগ্রির। বললেন, রিয়ালকে ‘না’ বলে দেওয়া নিয়েও কোনো দুঃখ নেই তার।

গত শুক্রবার দলবদল সম্পর্কিত বিভিন্ন অভিযোগে ইউভেন্তুসকে এই শাস্তি দেয় ইতালির একটি ফুটবল আদালত। এতে চলতি মৌসুমে শীর্ষ চারে থেকে লিগ শেষ করা নিয়েই শঙ্কা জেগেছে দলটির। অবশ্য ইউভেন্তুসের সামনে আপিল করার সুযোগ আছে।

তবে আপিলের রায় পক্ষে না এলে হতে পারে মহাবিপদ। রোববার আতালান্তার বিপক্ষে ৩-৩ ড্র করে লিগ টেবিলে এক ধাপ এগিয়েছে ইউভেন্তুস। ১৯ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে নবম স্থানে আছে তারা। শীর্ষ চারের থেকে এই মুহূর্তে দলটি পিছিয়ে ১৪ পয়েন্টে।

সমান ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে নাপোলি। ৩৮ পয়েন্ট নিয়ে এসি মিলান দ্বিতীয় এবং ইন্টার মিলান ও রোমা ৩৭ করে পয়েন্ট নিয়ে যথাক্রমে তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছে।

ফলে চ্যাম্পিয়ন্স লিগের পরের আসরে খেলার সম্ভাবনা ইউভেন্তুসের জন্য এখন অনেক কঠিন। ২০২১ সালে দ্বিতীয় মেয়াদে দলটির দায়িত্ব নেওয়া আল্লেগ্রি স্কাই স্পোর্ত ইতালিয়ার সঙ্গে আলাপচারিতায় লড়াই করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করলেন।

“নিজের সিদ্ধান্ত নিয়ে আমি কখনও আফসোস করি না। যে মুহূর্তে ওই সিদ্ধান্ত (রিয়ালকে না বলা) নিয়েছিলাম, তখন সেটা সঠিক ছিল। আমি ইউভেন্তুসে খুবই ভালো আছি। জীবনে সবসময় কঠিন সময় আসে, সেগুলো একজনকে বেড়ে উঠতে সাহায্য করে। আমি এই ক্লাবের অংশ হতে পেরে খুশি এবং আমার কোনো দুঃখ নেই।”

“যখন আমি একটা সিদ্ধান্ত নিই, তখন সেটা নিয়ে সন্তুষ্ট থাকি… আমরা তরুণদের গড়ে তুলছি এবং তারাই ক্লাবের সুন্দর ভবিষ্যতের ভিত্তি।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক