বার্মিংহামে টেবিল টেনিসে জয়ের হাসি

কমনওয়েলথ গেমসের টেবিল টেনিসে ফিজির বিপক্ষে জিতেছে বাংলাদেশ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 July 2022, 04:42 PM
Updated : 29 July 2022, 04:42 PM

বার্মিংহাম কমনওয়েলথ গেমসে যা একটু সুখবর বাংলাদেশ পেয়েছে, তা টেবিল টেনিস থেকে। এই ডিসিপ্লিনে ফিজিকে হারিয়ে কোয়ার্টার-ফাইনালের আশা বাঁচিয়ে রেখেছে দল।

আগের দিন জাকালো উদ্বোধনের পর শুক্রবার শুরু হয়েছে পদকের লড়াই। টেবিল টেনিসের দলগত বিভাগে মুহতাসিন আহমেদ হৃদয় ও রামহীম বম জুটি নিজেদের প্রথম ম্যাচে ফিজিকে ৩-০ সেটে উড়িয়ে দিয়েছে।

প্রথম ডাবলস ম্যাচে হৃদয়-রামহীম জুটি ১১-৭, ১১-৫, ১১-৪ গেমে ফিজি জুটিকে হারান। দ্বিতীয় ম্যাচে সিঙ্গেলসে বাংলাদেশের রিফাত মাহমুদ সাব্বির জিতেন ১১-৮, ১৩-১১, ১১-৬ ব্যবধানে। বাংলাদেশের হৃদয় ধরে রাখেন জয়ের ধারা।

গ্রুপে আরেক ম্যাচে গায়ানার মুখোমুখি হবে বাংলাদেশ। এ ম্যাচ জিতলে কোয়ার্টার-ফাইনালে উঠবে দল।

এদিকে জিমন্যাস্টিকসে প্রত্যাশা ছিল আলী কাদের হককে নিয়ে। বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) জানিয়েছে, নিউ জিল্যান্ড প্রবাসী এই জিমন্যাস্ট বাছাই পর্বে ফ্লোরে তৃতীয় ও ভল্টে দ্বিতীয় হয়ে আশা পূরণের কিছুটা ইঙ্গিতও দিয়ে রেখেছেন। ইনডিভিজ্যুয়াল অল অ্যারাউন্ড বিভাগে ১৩.৭ স্কোর তুলে মূল পর্বে খেলার আশা বাঁচিয়ে রেখেছেন তিনি।

কাদেরের দুই সতীর্থ সাইদ আহমেদ রাফি ও শিশির আহমেদ প্রত্যাশা পূরণ করতে পারেননি।

সাঁতার থেকে আসেনি কোনো ভালো খবর। স্যান্ডওয়েলের অ্যাকুয়াটিক সেন্টারে ৫০ মিটার বাটারফ্লাই ইভেন্টে চার নম্বর হিটে মাহমুদুন্নবী নাহিদ আট জনের মধ্যে হয়েছেন অষ্টম। মেয়েদের ৫০ মিটার ব্রেস্টস্ট্রোকে দুই নম্বর হিটে নামা মরিয়ম আক্তার নিজের হিটে সাত জনের মধ্যে হয়েছেন পঞ্চম।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক