৬ বছরের চুক্তিতে চেলসিতে কুকুরেইয়া

ক্লাব রেকর্ড ট্রান্সফার ফিতে এই স্প্যানিশ ডিফেন্ডারকে বিক্রি করেছে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়ন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 August 2022, 04:01 PM
Updated : 5 August 2022, 04:01 PM

বেশ কিছুদিন ধরে ডানা মেলছিল গুঞ্জন। এবার এসে গেল আনুষ্ঠানিক ঘোষণাও। রক্ষণে শক্তি বাড়াতে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়ন থেকে মার্ক কুকুরেইয়াকে দলে টানল চেলসি। ছয় বছরের চুক্তিতে লন্ডনের ক্লাবটিতে যোগ দিলেন এই স্প্যানিশ ডিফেন্ডার।

দুই ক্লাবই শুক্রবার বিষয়টি নিশ্চিত করে। ট্রান্সফার ফির অঙ্ক প্রকাশ করা হয়নি। তবে ব্রাইটন বলেছে, তারা রেকর্ড ফি পাবে।

ব্রিটিশ সংবাদমাধ্যমের খবর, ২৪ বছর বয়সী এই ফুটবলারের জন্য ৬ কোটি ৩০ লাখ পাউন্ড পর্যন্ত চুক্তিতে সম্মত হয়েছে দুই ক্লাব। প্রাথমিকভাবে চেলসির খরচ ৫ কোটি ৬০ লাখ পাউন্ড।

এর আগে খেলোয়াড় বিক্রি থেকে সর্বোচ্চ ৫ কোটি পাউন্ড পেয়েছে ব্রাইটন। গত বছর এই ফিতে বেন হোয়াইট আর্সেনালে পাড়ি দেন।

স্পেনের হয়ে এখন পর্যন্ত একটি ম্যাচ খেলা কুকুরেইয়া ২০২১ সালে লা লিগার দল গেতাফে থেকে ব্রাইটনে যোগ দেন। গত মৌসুমে টেবিলের নয় নম্বরে থেকে প্রিমিয়ার লিগ শেষ করে দলটি। কুকুরেইয়া লিগে খেলেন ৩৫ ম্যাচে।

চলতি দলবদলে বড় অঙ্কের ফিতে ব্রাইটন ছেড়ে যাওয়া দ্বিতীয় ফুটবলার কুকুরেইয়া। এর আগে মিডফিল্ডার ইয়েভেস বিসোমা ২ কোটি ৫০ লাখ পাউন্ডে যোগ দেন টটেনহ্যাম হটস্পারে।

আলাদা চুক্তিতে শুক্রবার চেলসি থেকে ডিফেন্ডার লেভি কলউইলকে এক মৌসুমের জন্য ধারে দলে টেনেছে ব্রাইটন।

গত মৌসুমের শেষে রক্ষণের দুই বড় নাম আন্টোনিও রুডিগার ও আন্দ্রেয়াস ক্রিস্টেনসেনকে হারিয়েছে চেলসি। রুডিগার পাড়ি দিয়েছেন রিয়াল মাদ্রিদে, ক্রিস্টেনসেন বার্সেলোনায়। সেসার আসপিলিকুয়েতাকে হারানোর শঙ্কাও জেগেছিল। তবে শেষ পর্যন্ত চুক্তির মেয়াদ দুই বছর বাড়িয়েছেন তিনি। কুকুরেইয়ার অন্তর্ভুক্তি নিশ্চিতভাবেই দলটির রক্ষণকে শক্তিশালী করবে।

টমাস টুখেলের দল এর আগে ম্যানচেস্টার সিটি থেকে রাহিম স্টার্লিং, নাপোলি থেকে সেনেগালের ডিফেন্ডার কালিদু কলিবালি ও অ্যাস্টন ভিলা থেকে কার্নি চুকুয়েমেকাকে দলে টেনেছে।

যুক্তরাষ্ট্রের তরুণ গোলরক্ষক গাব্রিয়েল স্লোনিনার সঙ্গেও চুক্তি করেছে তারা। তবে মেজর লিগ সকারের দল শিকাগো ফায়ারে ২০২২-২৩ মৌসুম ধারে খেলবেন তিনি।

গত মৌসুমে টেবিলের তৃতীয় স্থানে থেকে লিগ শেষ করেছিল চেলসি। শনিবার এভারটনের বিপক্ষে ম্যাচ দিয়ে নতুন মৌসুমে লিগ অভিযান শুরু করবে দলটি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক