লিগ কাপের ফাইনালে চেলসিকে ফেভারিট বলছেন লিভারপুল কোচ

চোটে বিপর্যস্ত দল, তবু লক্ষ্য অর্জনে নিজেদের সবটা উজাড় করে দেওয়ার প্রত্যয় জানালেন ইয়ুর্গেন ক্লপ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Feb 2024, 01:46 PM
Updated : 22 Feb 2024, 01:46 PM

একের পর এক চোটে একগাদা ফুটবলার বাইরে। একাদশ সাজাতেই হিমশিম খেতে হচ্ছে ইয়ুর্গেন ক্লপকে। এমন অবস্থায় আসছে লিগ কাপের ফাইনালে নিজের দলকে ফেভারিট মানতে নারাজ লিভারপুল কোচ। তিনি বরং এগিয়ে রাখছেন প্রতিপক্ষ চেলসিকে। তবে লক্ষ্য অর্জনে নিজেদের সবটা উজাড় করে দেওয়ার প্রত্যয় জানিয়েছেন ক্লপ। 

অ্যানফিল্ডে বুধবার প্রিমিয়ার লিগের ম্যাচে লুটন টাউনকে ৪-১ গোলে হারায় লিভারপুল। চোটের কারণে প্রথম পছন্দের ৯ জন খেলোয়াড়কে এই ম্যাচে পায়নি তারা। 

আলিসন, ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড, দিয়োগো জটা, মোহামেদ সালাহ, থিয়াগো আলকান্তারা, দমিনিক সোবোসলাই, জোয়েল মাতিপ, কার্টিস জোন্স ও দারউইন নুনেস চোট নিয়ে বাইরে আছেন। 

আগামী রোববার লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে লিগ কাপের ফাইনালে চেলসির মুখোমুখি হবে লিভারপুল। লড়াইটা কঠিন হতে যাচ্ছে, লুটনের বিপক্ষে ম্যাচের পর বললেন ক্লপ। 

“আমাদের দেখতে হবে (ফাইনালের কাদের পাওয়া যায়), তবে (লুটনের বিপক্ষে) ম্যাচের আগে আমি বলেছি, যতক্ষণ আমাদের ১১ জন ফিট খেলোয়াড় আছে, আমরা আমাদের লক্ষ্য অর্জনে সবকিছু করব।” 

"আমরা কি ফেভারিট? অবশ্যই না। ওদের (চেলসি) বিপক্ষে আমরা সবশেষ যখন খেলেছি, তারপর থেকে ওরা অনেক উন্নতি করেছে। কঠিন এক লড়াই হতে যাচ্ছে।” 

সবশেষ গত মাসের শেষ দিনে মুখোমুখি হয়েছিল দল দুটি। অ্যানফিল্ডে প্রিমিয়ার লিগের ম্যাচটি সহজেই ৪-১ গোলে জিতেছিল লিভারপুল। 

ক্লপের দল আছে প্রিমিয়ার লিগের শীর্ষে। মৌসুমের শুরু থেকে ছন্নছাড়া চেলসি আছে দশম স্থানে। ২০২১ সালের মার্চের পর থেকে আট ম্যাচে লিভারপুলকে আর হারাতে পারেনি তারা। 

২০২২ সালেও লিগ কাপের ফাইনালে মুখোমুখি হয়েছিল এই দুই দল। ১২০ মিনিটের লড়াইয়ে গোলশূন্য সমতার পর টাইব্রেকারে জিতে প্রতিযোগিতাটির রেকর্ড নবম শিরোপা ঘরে তুলেছিল লিভারপুল। চেলসি এর শিরোপা জিতেছে পাঁচবার, যার সবশেষটি ২০১৫ সালে। 

জটা, অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড, থিয়াগো, সোবোসলাই ছিটকে গেছেন লম্বা সময়ের জন্য। আলিসন ও জোন্সকেও খুব শিগগির পাওয়ার সম্ভাবনা কম। তবে দুই ফরোয়ার্ড সালাহ ও নুনেসকে চেলসির বিপক্ষে পাওয়ার আশায় আছেন ক্লপ। 

গত শনিবার লিগে ব্রেন্টফোর্ডের বিপক্ষে ম্যাচের প্রথমার্ধের পর ফিটনেস নিয়ে শঙ্কায় সতর্কতার অংশ হিসেবে নুনেসকে তুলে নেন ক্লপ। চোট কাটিয়ে ওই ম্যাচ দিয়েই মাঠে ফেরেন সালাহ। হালকা চোট থাকায় লুটনের বিপক্ষে খেলানো হয়নি এই তারকাকে।