স্টার্লিংকে নিয়ে সিটির সঙ্গে চেলসির সমঝোতা

মেডিকেল আর চুক্তির আনুষ্ঠানিকতা বাকি। এর বাইরে রাহিম স্টার্লিংয়ের ম্যানচেস্টার সিটি ছেড়ে চেলসিতে যোগ দেওয়ার বিষয়টি একরকম নিশ্চিত বলেই গণমাধ্যমের খবর। ইংলিশ এই মিডফিল্ডারের ট্রান্সফার ফি ইস্যুতে দুই পক্ষের মধ্যে সমঝোতা হওয়ার খবর দিয়েছে বিবিসি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 July 2022, 11:24 AM
Updated : 10 July 2022, 11:24 AM

বিবিসির প্রতিবেদন অনুযায়ী, ট্রান্সফার ফির পরিমাণ সব মিলিয়ে পাঁচ কোটি ইউরোর বেশি হতে পারে। স্ট্যামফোর্ড ব্রিজের দলটির সঙ্গে তার চুক্তি হবে পাঁচ বছরের, আরও এক বছর বৃদ্ধির সুযোগ থাকবে। আনুষ্ঠানিক ঘোষণার আগে স্টার্লিংকে মেডিকেল পরীক্ষায় পাস করতে হবে।

সিটির চুক্তির মেয়াদ এক বছর বাকি থাকা ২৭ বছর বয়সী এই উইঙ্গারকে দলে টানতে ইংল্যান্ডের অনেক ক্লাব আগ্রহী ছিল বলেও শোনা যায়।

২০১৫ সালে লিভারপুল থেকে চার কোটি ৯০ লাখ ইউরোর বিনিময়ে স্টার্লিংকে দলে টেনেছিল সিটি। এ পর্যন্ত দলটির হয়ে ৩৩৯ ম্যাচে তার গোল ১৩১টি।

শেষ পর্যন্ত এই ট্রান্সফার সফল হলে, স্টার্লিং হবেন এই গ্রীষ্মে টড বোহেলির পরিচালিত কনসোর্টিয়ামের অধীনে চেলসি যাওয়ার পর দলটিতে যোগ দেওয়া প্রথম বড় কোনো খেলোয়াড়।

ধারণা করা হচ্ছে, আগামী সপ্তাহে চেলসি প্রাক-মৌসুমের খেলার জন্য যুক্তরাষ্ট্রে যাওয়ার আগেই এই চুক্তি সম্পন্ন হবে।

সিটি চেয়েছিল তাদের সঙ্গেই থেকে যাক স্টার্লিং। দলটির বর্তমান কোচ পেপ গুয়ার্দিওলার সঙ্গেও তার কোনো ঝামেলা হওয়ার কথা শোনা যায়নি।

বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ এবং বায়ার্ন মিউনিখও তাকে দলে টানার ব্যাপারে আগ্রহী ছিল। কিন্তু স্টার্লিং চেলসির বর্তমান কোচ টমাস টুখেলের ভবিষ্যৎ পরিকল্পায় মুগ্ধ। আর এই কারণেই তিনি স্ট্যামফোর্ড ব্রিজের দলটিতে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে বিবিসি-এর প্রতিবেদনে বলা হয়েছে।