কাবাডিকে ‘জাগিয়ে তোলার’ প্রত্যয় নতুন সভাপতির

গত এসএ গেমসেও কাবাডি থেকে প্রাপ্তি ছিল মাত্র দুটি ব্রোঞ্জ। জাতীয় খেলা কাবাডির এই মলিনতা দূর করতে দায়িত্ব নেওয়ার পরের দিনেই বৈঠক করেছেন নতুন সভাপতি চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন। দিয়েছেন খেলাটিকে ‘জাগিয়ে তোলার’ প্রতিশ্রুতি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Sept 2020, 02:55 PM
Updated : 22 Sept 2020, 02:55 PM

জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) সোমবার কাবাডির নতুন সভাপতি হিসেবে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল-মামুনকে নিয়োগ দিয়েছে। কাবাডি ফেডারেশনে পুলিশের সদ্য সাবেক আইজিপি জাবেদ পাটোয়ারির স্থলাভিষিক্ত হলেন তিনি।

বাংলাদেশ পুলিশের ঢাকা রেঞ্জ অফিসে মঙ্গলবার কার্যনির্বাহী পরিষদের বৈঠকে বসেন মামুন। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যেও খেলোয়াড়দের করণীয়, আগামী দিনের লক্ষ্য জানিয়েছেন তিনি।

“কাবাডি আমাদের জাতীয় খেলা। আমরা চাই দেশের সকল জেলায় কাবাডি নতুন করে জেগে উঠবে। সে লক্ষ্যে আমরা ফেডারেশনের পক্ষ থেকে সর্বোচ্চ চেষ্টা চালাবো, প্রয়োজনীয় উদ্যোগ নিব।”

“শুধু ফেডারেশনের উদ্যোগেই সর্বোচ্চ সফলতা পাওয়া যাবে না; সকলের সহযোগিতা প্রয়োজন। আশা করি, দেশের কাবাডিকে এগিয়ে নিতে সবাই আমাদের পাশে থাকবেন।”

এই মহামারীর সময়েও খেলোয়াড়দের নিজেদের মতো করে প্রশিক্ষণ কার্যক্রম চালিয়ে নেওয়ার অনুরোধ করেছেন মামুন।  ‘নতুন কোচেস কোর্স ও নতুন রেফারি প্রশিক্ষণ কোর্স’ আয়োজনের সিদ্ধান্তও হয়েছে বৈঠকে।