১০ জন নিয়ে পিএসজির জয়

এই ম্যাচেও গোল করার ধারাবাহিকতা ধরে রেখেছেন কিলিয়ান এমবাপে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Dec 2023, 03:03 PM
Updated : 3 Dec 2023, 03:03 PM

ম্যাচের শুরুতেই বাজে এক ফাউল করে বহিষ্কার হলেন জানলুইজি দোন্নারুম্মা। তাতে পিএসজি শিবিরে হয়তো শঙ্কাও জাগে। তবে, এক জন কম নিয়েও লু আভ্রর বিপক্ষে জয় তুলে নিয়েছে ফরাসি চ্যাম্পিয়নরা।

লিগ আঁতে রোববার প্রতিপক্ষের মাঠে ২-০ গোলে জিতেছে পিএসজি। কিলিয়ান এমবাপের গোলে তারা এগিয়ে যাওয়ার পর শেষ দিকে ব্যবধান দ্বিগুণ করেন ভিতিনিয়া।

ম্যাচের দশম মিনিটে দোন্নারুম্মাকে হারায় পিএসজি। প্রতিপক্ষের জশু কাসিমিরকে বাজেভাবে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন ইতালিয়ান গোলরক্ষক।

তাতে অবশ্য পিএসজির আক্রমণের ধার তেমন কমেনি। দ্রুতই ওই ধাক্কা সামলে নিয়ে ২৩তম মিনিটে এগিয়ে যায় তারা। ডান দিক থেকে সতীর্থের পাস বক্সের মুখে পেয়ে জোরাল শটে গোলটি করেন এমবাপে।

লিগে টানা তিন ম্যাচে গোল পেলেন এমবাপে। লিগ আঁর এবারের আসরে ১৩ ম্যাচে বিশ্বকাপ জয়ী তারকার গোল হলো ১৫টি।

অধিকাংশ সময় বল দখলে রেখে এবং আক্রমণে আধিপত্য করা পিএসজি পুরো ম্যাচে গোলের উদ্দেশ্যে ২২টি নিয়ে সাতটি লক্ষ্যে রাখতে পারে। তবে দ্বিতীয় গোলের জন্য তাদের অপেক্ষা করতে হয় ৮৯তম মিনিটে পর্যন্ত।

অবশেষে ভিতিনিয়ার কিছুটা সৌভাগ্যসূচক গোলে জয় নিশ্চিত হয় পিএসজির। ডি-বক্সের বাইরে থেকে পর্তুগিজ মিডফিল্ডারের জোরাল শট প্রতিপক্ষের একজনের পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়। কিছুই করার ছিল না গোলরক্ষকের।

লিগ আঁতে টানা সপ্তম জয়ে পয়েন্ট টেবিলে শীর্ষে অবস্থান মজবুত করল পিএসজি। ১৪ ম্যাচে তাদের পয়েন্ট ৩৪।

৪ পয়েন্ট কম নিয়ে দুইয়ে নিস।