‘আর্সেনালকে দেখাতে হবে যে, তারা শিরোপার দাবিদার’

আন্তোনিও কন্তের মতে, শিরোপার লড়াইয়ে আর্সেনালের সামনে কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Jan 2023, 01:43 PM
Updated : 14 Jan 2023, 01:43 PM

মৌসুমের শুরু থেকে প্রিমিয়ার লিগে দুর্দান্ত খেলছে আর্সেনাল। প্রায় দুই দশক পর আবারও তারা লিগ শিরোপা জিততে পারবে বলে বিশ্বাস করতে শুরু করেছে অনেকে। তবে টটেনহ্যাম হটস্পার কোচ আন্তোনিও কন্তে যেন একরকম হুমকিই দিয়ে রাখলেন লিগ টেবিলের শীর্ষে থাকা দলটিকে। বললেন, মৌসুমের শেষ পর্যন্ত একই ছন্দ ধরে রাখতে সামনে অনেক কঠিন সব পরীক্ষার মুখে পড়তে হবে আর্সেনালকে।

লিগে ১৭ ম্যাচে ১৪ জয় ও দুই ড্রয়ে ৪৪ পয়েন্ট আর্সেনালের। লিগের পরের ম্যাচে রোববার তাদের প্রতিপক্ষ ৩৩ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে থাকা টটেনহ্যাম, এক ম্যাচ বেশি খেলেছে তারা।

লিগে নিজেদের সবশেষ ম্যাচে নিউক্যাসল ইউনাইটেডের সঙ্গে গোলশূন্য করে আর্সেনাল। দুইয়ে থাকা সিটির (৩৯ পয়েন্ট) সঙ্গে তাদের ব্যবধান এখন ৫ পয়েন্টের। শনিবার ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে তা দুইয়ে কমিয়ে আনার সুযোগ সিটির সামনে।

ইংল্যান্ডের শীর্ষ লিগ জেতার লড়াইটা তাই আর্সেনালের জন্য মোটেও সহজ হবে না। কোচ হিসেবে পাঁচটি লিগ শিরোপা জেতার অভিজ্ঞতা থাকা কন্তে জানেন, এই পথচলায় শেষ পর্যন্ত শীর্ষে টিকে থাকা বেশ কঠিন।

২০০৩-০৪ মৌসুমে সবশেষ লিগ শিরোপা জিতেছিল আর্সেনাল। ডার্বি লড়াইয়ের আগের দিন সংবাদ সম্মেলনে কন্তে তাদের প্রতিপক্ষের শিরোপা জয়ের সম্ভাবনা প্রসঙ্গে বলেন, নিজেদের শিরোপার দাবিদার হিসেবে প্রমাণ করতে হবে মিকেল আর্তেতার দলকে।

“আর্সেনাল এই মুহূর্তে লিগের সেরা দল। এই কারণে সবাই তাদের হারাতে চাইবে।”

“নিশ্চিতভাবে এই মুহূর্তে লিগ জয়ে ফেভারিট হওয়ায় আর্সেনালকে এই পরিস্থিতির মুখোমুখি হতে হবে, কারণ তারা টেবিলের শীর্ষে আছে। তাদের দেখাতে হবে যে, তারা এই ধরনের পরিস্থিতি মোকাবেলা করতে সক্ষম।”

গত পাঁচ বছরে চারটি লিগ শিরোপা জিতেছে সিটি। কন্তে মনে করেন, সেরার লড়াইয়ে আর্সেনালকে শক্ত চ্যালেঞ্জ ছুঁড়ে দেবে ম্যানচেস্টারের দলটি।

“গত ১০ বছরে বিষয়টি সবসময় সিটি, চেলসি ও লিভারপুলের মধ্যে একইরকম ছিল, হয়তো লেস্টারের (সিটি) ক্ষেত্রেও। এখন আর্সেনালের সামনে দারুণ সুযোগ আছে।”

“আমি মনে করি, তারা খুব ভালো করছে। এখন তাদের দেখাতে হবে তারা মৌসুমের শেষ পর্যন্ত সেখানে (টেবিলের শীর্ষে) থাকতে পারবে। কারণ আমি নিশ্চিত ম্যানচেস্টার সিটি তা সহজে হতে দেবে না।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক