চাপে থাকা চেলসি কোচ বললেন, ‘মালিকপক্ষের ভালো বার্তা পেয়েছি’

সমর্থকদের দলের প্রতি আস্থা রাখতে বললেন চেলসি কোচ মাওরিসিও পচেত্তিনো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2024, 04:14 PM
Updated : 6 Feb 2024, 04:14 PM

দলের একের পর এক বাজে পারফরম্যান্সে চেলসি কোচ মাওরিসিও পচেত্তিনোর ওপর চাপ ক্রমেই বাড়ছে। তাকে ছাঁটাই করা হতে পারে বলেও ব্রিটিশ সংবাদমাধ্যমে খবর বেরিয়েছে। তবে এই আর্জেন্টাইন কোচের দাবি, ক্লাবের মালিকপক্ষের কাছ থেকে ইতিবাচক বার্তাই পেয়েছেন তিনি।

প্রিমিয়ার লিগে নিজেদের সবশেষ দুই ম্যাচেই চার গোল করে হজম করেছে চেলসি। টেবিলের শীর্ষে থাকা লিভারপুলের মাঠে হেরেছে ৪-১ গোলে। সবশেষ গত রোববার ঘরের মাঠে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের বিপক্ষে ৪-২ গোলে হেরে পয়েন্ট টেবিলে ১১ নম্বরে নেমে গেছে তারা।

২০২২ সালের মে মাসে টড বোয়েলি ও ক্লিয়ারক্লার্ক ক্যাপিটাল কনসোর্টিয়াম চেলসি কিনে নেওয়ার পর থেকে দলবদলে ১০০ কোটি পাউন্ডের বেশি খরচ করেছে ক্লাবটি। কিন্তু তাদের মাঠের পারফরম্যান্সে ইতিবাচক প্রভাব খুব একটা পড়েনি। গত মৌসুমে তারা প্রিমিয়ার লিগ শেষ করে ১২ নম্বরে থেকে। চলতি মৌসুমে লিগে এখন পর্যন্ত ২৩ ম্যাচের মধ্যে জিতেছে কেবল ৯টি।

এফএ কাপের চতুর্থ রাউন্ডের ‘রিপ্লে’ ম্যাচে বুধবার অ্যাস্টন ভিলার মুখোমুখি হবে চেলসি। আগের দিন সংবাদ সম্মেলনে পচেত্তিনো বললেন, দুঃসময়ে মালিকপক্ষকে পাশেই পাচ্ছেন তিনি।

“আমি মনে করি, আমরা সবাই ঐক্যবদ্ধ আছি এবং এটাই গুরুত্বপূর্ণ। আমি (মালিকপক্ষের) কাছ থেকে খুব ভালো বার্তা পেয়েছি। প্রতিদিন তাদের ও ক্রীড়া পরিচালকের সঙ্গে যোগাযোগ হয় আমার।”

লিগ টেবিলে চার নম্বরে থাকা অ্যাস্টন ভিলার চেয়ে ১৫ পয়েন্টে পিছিয়ে আছে চেলসি। সাত নম্বরে থাকা ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের সঙ্গে তাদের ব্যবধান ৫ পয়েন্টের।

স্ট্যামফোর্ড ব্রিজে উলভারহ্যাম্পটনের বিপক্ষে ম্যাচে দুয়ো দিয়েছে চেলসির সমর্থকরা। কঠিন সময়ে সমর্থকদের কাছ থেকে আরও বেশি সমর্থন চাইলেন পচেত্তিনো।

“সমর্থকদের আমাদের ওপর আস্থা রাখতে হবে। খেলোয়াড়দের স্বাচ্ছন্দ্যে খেলতে দিতে আমাদের শান্ত থাকতে হবে।”