কুষ্টিয়ায় হয়ে গেল ২ দিনের শিশু সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালা

শুক্রবার ‘দশ দিকেতে পড়ব লুটে’ শ্লোগানে দুদিনের এ কর্মশালা শুরু হয়।

কুষ্টিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Nov 2022, 05:40 PM
Updated : 12 Nov 2022, 05:40 PM

কুষ্টিয়ায় সনদ বিতরণের মধ্য দিয়ে হ্যালো বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম আয়োজিত দুই দিনের শিশু সাংবাদিক কর্মশালা শেষ হয়েছে। 

শনিবার বিকালে শহরের খেয়া রেস্তোরাঁ সম্মেলন কক্ষে এ অনুষ্ঠানটি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-এর কুষ্টিয়ার প্রতিনিধি হাসান আলী সঞ্চালনা করেন। 

এর আগে গত শুক্রবার ‘দশ দিকেতে পড়ব লুটে’ শ্লোগানে এ কর্মশালা শুরু হয়। 

সমাপনী অনুষ্ঠানে জেলার প্রবীন সাংবাদিক, বাংলাদেশ বার্তার প্রকাশক-সম্পাদক, বিটিভির নিজস্ব প্রতিবেদক, কুষ্টিয়া প্রেস ক্লাবের সাবেক সভাপতি আব্দুর রশিদ চৌধুরী এবং বর্তমান সভাপতি আল মামুন সাগর ছিলেন। 

এ ছাড়াও ছিলেন মিরপুর প্রেস ক্লাবের সভাপতি কাঞ্চন হালদার, দি ওল্ড কুষ্টিয়া হাইস্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আশরাফুল হক উজ্জ্বল, মিরপুর মাহামুদা চৌধুরী ডিগ্রি কলেজের শিক্ষক আশরাফুজ্জামান, লেখক সরকার মো. আখতারুজ্জামান, হাফিজ সরকার ও মহিবুল হক। 

সনদ বিতরণকালে বক্তারা বলেন, কর্মশালায় অংশ নেওয়া শিশু সাংবাদিকরা দেখা থেকে লেখার কৌশল শিখে তাদের চারপাশে নিত্যদিনের অসংগতির চিত্র তুলে ধরার মধ্যে দিয়ে আয়োজনকে সার্থক ও ফলপ্রসু করে তুলবে। 

একইসঙ্গে সমস্যা ও সম্ভাবনার সংবাদ তুলে ধরে দেশ ও জাতির উন্নয়নের অংশীজন হওয়ার যোগ্যতা অর্জন করতে সক্ষম হবে। 

ইউনিসেফের সহযোগিতায় দুদিনের এ কর্মশালায় কুষ্টিয়া জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ১২ থেকে ১৮ বছর বয়সী ২০ শিশু শিক্ষার্থী অংশ নেয়। 

কর্মশালায় প্রশিক্ষক হিসেবে ছিলেন সাংবাদিক আফরিন মিম।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক