কুষ্টিয়ায় নারীর ঝুলন্ত মরদেহ উদ্ধার, স্বজনদের দাবি পরিকল্পিত হত্যা

স্বজনরা জানান, তারিন উদ্যোক্তা ব্যবসায়ী হিসেবে আত্মনির্ভরশীল ছিলেন। চিত্রাঙ্কনসহ বিভিন্ন বিষয়ে তার পারদর্শিতা ছিল।

কুষ্টিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Oct 2023, 01:34 PM
Updated : 18 Oct 2023, 01:34 PM

কুষ্টিয়া শহরের একটি বাসা থেকে এক নারীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। নিহতের স্বজনদের দাবি, তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।

বুধবার সন্ধ্যায় শহরের ল’ কলেজের পূর্বপাশে একটি চার তলা ভবনের দ্বিতীয় তলা থেকে মরদেহটি উদ্ধার করা হয় বলে কুষ্টিয়া মডেল থানার ওসি সৈয়দ আশিকুর রহমান জানান।

নিহত তারিন সুলতানা জুথি (২৭) মেহেরপুরের গাংনী উপজেলার বেতবাড়িয়া গ্রামের মজিবর রহমানের কন্যা এবং কুষ্টিয়ার স্থানীয় একটি পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মো. নবীন হোসেনের দ্বিতীয় স্ত্রী।

নবীন জানান, আগের স্ত্রীর সঙ্গে ছাড়াছাড়ি হয়ে যাওয়ার পর তার আর তারিনের বিয়ে হয়।

নিহতের স্বজন ও স্থানীয়রা জানান, বছর আড়াই আগে নবীনের সঙ্গে তারিনের বিয়ে হয়। বিয়ের পর থেকেই তারা শহরের কোর্টপাড়া এলাকার ভাড়া বাসায় বসবাস করছিলেন। তাদের ১ বছর বয়সি একটি কন্যাও আছে।

স্বজনরা জানান, তারিন উদ্যোক্তা ব্যবসায়ী হিসেবে আত্মনির্ভরশীল ছিলেন। পড়াশোনার পাশাপাশি চিত্রাঙ্কনসহ বিভিন্ন বিষয়ে তার পারদর্শিতা ছিল।

‘তারিন সুলতানা’ নামে নিজের নকশা করা পোশাকের একটি দোকান চালাতেন তিনি।

তারিনকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে অভিযোগ করে তার চাচা মাহবুবুর রহমান বলেন, “নবীন তার আগের স্ত্রীর সঙ্গে আবার সম্পর্ক স্থাপন করেন; যা নিয়ে দু’জনের মধ্যে দাম্পত্য কলহের সৃষ্টি হয়। আমি ও আমাদের পরিবার এ হত্যার বিচার চাই।”

এ বিষয়ে নবীন হোসেন মোবাইল ফোনে বলেন, “বুধবার সকালে আমি ব্যবসায়িক কাজে বাসা থেকে বের হই। কিছুক্ষণ পর তারিনের ছোট চাচা আমাকে ফোন করে দ্রুত বাসায় যেতে বলেন। আমি দুপুর ১টার দিকে বাসায় ফিরে দেখি, পুলিশ লাশ উদ্ধার করছে।”

তিনি আরও বলেন, “হঠাৎ কী এমন ঘটল যে, আত্মহত্যা করতে হবে। আমিও ঠিক বুঝে উঠতে পারছি না।”

তাদের মধ্যে তেমন কোনো দাম্পত্য কলহ ছিল না দাবি করে নবীন বলেন, “তারিনের স্বজনদের অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন।”

তবে প্রাথমিকভাবে এটিকে প্ররোচিত আত্মহত্যা মনে করছে পুলিশ। কুষ্টিয়া মডেল থানার ওসি আশিকুর রহমান বলেন, “মৃত্যুর সঠিক কারণ জানতে লাশ ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।”

[ প্রতিবেদনটি প্রথম প্রকাশিত হয়েছিল ৬ সেপ্টেম্বর ২০২৩ তারিখে:ফেইসবুক লিংক]