তালাক দেওয়ায় স্ত্রীকে কুপিয়ে যুবকের ‘আত্মহত্যার চেষ্টা’

আহত দুজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে বলে জানিয়েছে টঙ্গীর চিকিৎসক।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 March 2024, 05:32 PM
Updated : 28 March 2024, 05:32 PM

গাজীপুরের টঙ্গী উপজেলায় তালাক দেওয়ায় গৃহবধূকে কুপিয়ে নিজেও আত্মহত্যার চেষ্টা করেছেন এক যুবক।

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উপজেলার পাগাড় ঝিনু মার্কেট এলাকায় এ ঘটনা ঘটে বলে জানান টঙ্গী পূর্ব থানার ওসি মো. মুস্তাফিজুর রহমান।

আহত শিরিনা আক্তার (২৪) এবং সিদ্দিকুল ইসলাম নয়নকে (৩০) প্রথমে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতাল এবং পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল স্থানান্তর করা হয়েছে।

শিরিনা আক্তার কুড়িগ্রামের চিলমারী উপজেলার খরদু বাসপাড়া এলাকার আব্দুর রশিদের মেয়ে। তিনি একটি তৈরি পোশাক কারখানার শ্রমিক। সিদ্দিকুল ইসলাম নয়ন রংপুরের পীরগাছা উপজেলার আবদুল মান্নানের ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, প্রায় ১০ বছর আগে শিরিনা আক্তার ও নয়নের বিয়ে হয়। তাদের এক ছেলে ও এক মেয়ে রয়েছে। তারা টঙ্গী এলাকায় ভাড়া বাসায় থাকেন। কয়েকদিন আগে তাদের মধ্যে ঝগড়া হলে বাসা থেকে বেড়িয়ে যান নয়ন।

পরে মঙ্গলবার গাজীপুর জেলা হাকিম আদালতে গিয়ে নয়নকে তালাক দেন শিরিনা। বিষয়টি জানতে পেরে দুই দিন পর সন্ধ্যায় নয়ন ওই বাসায় গিয়ে বটি দিয়ে শিরিনাকে উপর্যুপরি কোপাতে থাকেন। শিরিনাকে গুরুতর অবস্থায় দেখে নয়ন ওই বটি দিয়ে নিজের গলায় আঘাত করেন।

শিরিনার ছোট বোন রিনা আক্তার বলেন, “দুলাভাই (নয়ন) কোনো কাজ করত না। এ নিয়ে বোনের সঙ্গে প্রায়ই ঝগড়া হত। মঙ্গলবার বোন তার স্বামীকে তালাক দেয়।”

টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক নুসরাত জাহান এ্যানি বলেন, দুজনের শরীরে ধারাল অস্ত্র দিয়ে আঘাতের চিহ্ন রয়েছে। হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। নয়নের কণ্ঠনালীর কিছু অংশ কেটে যাওয়ায় তার অবস্থা আশঙ্কাজনক।

দুজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

ওসি মুস্তাফিজুর রহমান বলেন, এ ঘটনায় এখনও কেউ লিখিত অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।