ঢাকা-সিলেট ফ্লাইট পরিচালনা শুরু করেছে ‘এয়ার অ্যাস্ট্রা’

এ রুটে প্রতিদিন দুটি ফ্লাইট চলাচল করবে বলে জানায় এয়ারলাইন্সটির কর্তৃপক্ষ।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Feb 2023, 01:48 PM
Updated : 23 Feb 2023, 01:48 PM

ঢাকা-সিলেট রুটে ফ্লাইট পরিচালনা শুরু করেছে বেসরকারি এয়ারলাইন্স এয়ার অ্যাস্ট্রা।

এ রুটে প্রতিদিন তাদের দুটি ফ্লাইট চলাচল করবে বলে জানায় এয়ারলাইন্সটির কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার বেলা ৩টায় এয়ারলাইন্সটির যাত্রা উপলক্ষে সিলেট বিমানবন্দরে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন সিলেট বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) মুহাম্মদ মোশাররফ হোসেন।

এ ছাড়া ছিলেন সিলেট ওসমানি আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক হাফিজ আহমদ, গ্র্যান্ড সিলেট হোটেল ও রিসোর্টের নির্বাহী পরিচালক শুব্রত ব্যানার্জী, এয়ার অ্যাস্ট্রার প্রধান নির্বাহী কর্মকর্তা ইমরান আসিফসহ এয়ারলাইন্সটির কর্মকর্তারা।

এয়ার অ্যাস্ট্রার দাবি, চট্টগ্রাম এবং কক্সবাজারের পর বাংলাদেশের উত্তর-পূর্বাঞ্চলের গন্তব্য সিলেট তাদের জন্য গুরুত্বপূর্ণ গন্তব্য।

গত বছরের ২৪ নভেম্বর চট্টগ্রাম এবং কক্সবাজারে বাণিজ্যিক ফ্লাইট পরিচালনা শুরু করার মাত্র তিন মাসের মধ্যে নতুন এই গন্তব্যে ফ্লাইট পরিচালনা শুরু করল এয়ার অ্যাস্ট্রা।

এয়ারলাইন্সটির প্রধান নির্বাহী কর্মকর্তা জানান, ঢাকা ও সিলেট থেকে (ওয়ানওয়ে) ট্যাক্সসহ সর্বনিন্ম ভাড়া নির্ধারণ করা হয়েছে ৩ হাজার ৪৯৫ টাকা।

তিনি বলেন, “মাত্র তিন মাসের মধ্যে এয়ার অ্যাস্ট্রার বহরে তৃতীয় এয়ারক্রাফট এটিআর ৭২-৬০০ যুক্ত হওয়ায় আমরা আমাদের নতুন গন্তব্যে ফ্লাইট শুরু করতে পারলাম। আশা করি, সম্মানিত যাত্রীরা এয়ার অ্যাস্ট্রায় ভ্রমণের মধ্য দিয়ে আমাদের পরিষেবার প্রশংসা করবেন।”

এয়ারলাইন্স কর্তৃপক্ষ জানায়, যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে ফ্লাইটগুলোর সময় নির্ধারণ করা হয়েছে।

ঢাকা থেকে দুপুর ২টা ১০ মিনিট এবং রাত ৮টায় এবং সিলেট থেকে বেলা ৩টায় এবং রাত ৮টা ৫০ মিনিটে ফ্লাইট পরিচালনা করবে এয়ার অ্যাস্ট্রা।

বৃহস্পতিবার প্রথম দিনের এয়ার অ্যাস্ট্রার প্রথম দুটি ফ্লাইটে ছিল শতভাগ যাত্রী।

তাদের বহরে বর্তমানে তিনটি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট আছে জানিয়ে প্রধান নির্বাহী কর্মকর্তা ইমরান আসিফ আরও বলেন, এয়ারক্রাফটগুলো ফ্রান্সে নির্মিত সর্বাধুনিক প্রযুক্তির টার্বোপ্রপ এবং ৭০ জন যাত্রী বহন করতে সক্ষম।