টেকনাফে মাদকের ২ আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

কক্সবাজারের টেকনাফে কথিত বন্দুকযুদ্ধে এক ইউপি সদস্য ও এক রোহিঙ্গা নিহত হয়েছেন; যারা মাদক মামলার আসামি বলে পুলিশের ভাষ্য।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 July 2020, 03:44 AM
Updated : 24 July 2020, 03:44 AM

শুক্রবার ভোর রাতে টেকনাফের হ্নীলা ইউনিয়নের ওয়াব্রাং এলাকায় গোলাগুলির এ ঘটনা ঘটে বলে টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ জানান।

নিহতরা হলেন- উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের কুতুপালং এলাকার কালা মিয়ার ছেলে বখতিয়ার আহমদ ওরফে মৌলভী বখতিয়ার (৫৫) ও কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের ই-ব্লকের বাসিন্দা ইউসুফ আলীর ছেলে মোহাম্মদ তাহের (২৭)।

তাহের মিয়ানমারের রোহিঙ্গা নাগরিক ও বখতিয়ার উখিয়ার রাজাপালং ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য ছিলেন।

পুলিশ বলছে, নিহতদের বিরুদ্ধে মাদক আইনে মামলা রয়েছে। তারা সংঘবদ্ধ চক্র গড়ে তুলে ইয়াবার ব্যবসা করত। মামলা মাথায় নিয়েই তারা পলাতক ছিলেন।

ওসি বলেন, বৃহস্পতিবার ভোরে টেকনাফের হ্নীলা ইউনিয়নের ওয়াব্রাং এলাকা থেকে ইয়াবাসহ মোহাম্মদ ইউনুছ নামে একনকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তাকে নিয়ে বৃহস্পতিবার দুপুরে পুলিশের একটি দল উখিয়া উপজেলার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প এলাকায় অভিযান চালায়। এ সময় ইয়াবার চালান লেনদেনের নগদ ১০ লাখ টাকাসহ বখতিয়ার ও তাহেরকে গ্রেপ্তার করা হয়।

প্রদীপ কুমারের ভাষ্য, গ্রেপ্তার দুজনের দেওয়া তথ্যে পুলিশ ওয়াব্রাং এলাকায় সৌদি প্রবাসী নূর হোসেনের বাড়িতে ইয়াবা ও অস্ত্র উদ্ধারে যায়। এ সময় তাদের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি করলে আত্মরক্ষার্থে পাল্টা গুলি করে পুলিশ।"

এক পর্যায়ে বখতিয়ার ও তাহের গুলিবিদ্ধ হলে তাদের উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসকেরা ২ জনকেই মৃত ঘোষণা করেন বলে এ পুলিশ কর্মকর্তার ভাষ্য।

এছাড়া এ ঘটনায় পুলিশের ৩ সদস্য আহত এবং ঘটনাস্থল থেকে ২০ হাজার ইয়াবা, ৫টি দেশিয় তৈরি বন্দুক ও ১৭ টি গুলি উদ্ধারের কথা জানিয়েছে পুলিশ।