দুর্নীতির সঙ্গে এক মুহূর্ত না: স্বাস্থ্যসচিব

দুর্নীতির সাথে এক মুহূর্ত থাকবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আবদুল মান্নান।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 July 2020, 04:31 PM
Updated : 13 July 2020, 04:44 PM

সোমবার দুপুরে শহরের মন্ডলপাড়ায় নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল (ভিক্টোরিয়া) পরিদর্শন এবং চিকিৎসক সঙ্গে মতবিনিময় করতে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, দুর্নীতির বিরুদ্ধে প্রতিদিনই আমরা কোনো না কোনো উদ্যোগ গ্রহণ করছি।

ডা. সাবরিনা আরিফকে রোববার ঢাকা মহানগর পুলিশের তেজগাঁও বিভাগের কার্যালয়ে ডেকে নেওয়া হয়। সেখানে জিজ্ঞাসাবাদের পর তাকে গ্রেপ্তার করা হয়। ছবি: আসিফ মাহমুদ অভি

দেশে করোনাভাইরাস শনাক্তে জালিয়াতিতে জড়িতরা এখন আলোচিত বিষয়।  জেকেজি হেলথ কেয়ারের ডা. সাবরিনা আরিফকে গ্রেপ্তার করা হয়েছে। আর রিজেন্ট হাসপাতালে পলাতক মালিক মোহাম্মদ সাহেদকে গ্রেপ্তারে আদালত পরোয়ানা জারি করেছে।

স্বাস্থ্য সচিব আবদুল মান্নান বলেন, “রিজেন্ট হাসপাতাল ও জেকেজির সঙ্গে যারা অপরাধ করেছেন তাদের কাউকে ছাড় দেওয়া হচ্ছে না। এ বিষয়ে স্বাস্থ্য আধিদপ্তরের ডিজির কাছে ব্যাখা চাওয়া হয়েছে।”

রোববার এক প্রফেসরকে বরখাস্ত করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, তথ্য-উপাত্ত এবং উপযুক্ত প্রমাণ পেতে অনেক সময় কিছুটা বিলম্বিত হয়। তবে দেশের সরকারি-বেসরকারি যেকোনো হাসপাতালে কোনো ধরণের দুর্নীতির অভিযোগ পেলে কাউকে ছাড় দেওয়া হবে না। সাথে সাথে ব্যবস্থা নেওয়াসহ বেসরকারি প্রতিষ্ঠান সিলগালা করে দেওয়ার হুঁশিয়ারিও দেন তিনি।

স্বাস্থ্যখাতকে দুর্নীতিমুক্ত করতে স্বাস্থ্য মন্ত্রণালয় এবং দুর্নীতি দমন কমিশন তৎপর রয়েছে উল্লেখ করে তিনি বলেন, “আমরা চাই সত্য বেরিয়ে আসুক এবং আমরা সত্যের সাথেই থাকতে চাই।”

এ সময় উপস্থিত ছিলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব উম্মে সালমা তানজিয়া, নারায়ণগঞ্জের ডিসি জসিম উদ্দিন, জেলা সিভিল সার্জন মোহাম্মদ ইমতিয়াজ, ৩শ’ শয্যা হাসপাতালের তত্ত্বাধায়ক গৌতম রায়, অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, জেলা করোনা বিষয়ক ফোকাল পারসন জাহিদুল ইসলামসহ অন্যান্য উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও চিকিৎসকরা উপস্থিত ছিলেন।

ব্রিফিং শেষে স্বাস্থ্যসচিব নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসকদের সঙ্গে মতবিনিময় করেন।

চিকিৎসক ও তাদের পরিবারের সদস্যদের খোঁজ খবর নেন।