সরকারি নির্দেশনা অমান্য: টাঙ্গাইলে জরিমানা আদায়

টাঙ্গাইলে স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা না মানার অভিযোগে ৬০ হাজার ৩শ টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।

টাঙ্গাইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 June 2020, 05:03 PM
Updated : 16 June 2020, 05:03 PM

মঙ্গলবার সকাল ও বিকালে কালিহাতী বাসস্ট্যান্ড এলাকায় এ অভিযান পরিচালনা করা হয় বলে কালিহাতী উপজেলা নির্বাহী অফিসার শামীম আরা নিপা জানান।

সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখা, স্বাস্থ্যবিধি না মেনে মাস্ক না পরা এবং আইন না মেনে মোটরসাইকেল চালানোর অভিযোগে এ জরিমানা করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের দায়িত্বে থাকা উপজেলার সহকারী কমিশনার ভূমি মো. শাহরিয়ার রহমান জানান, সরকারি নির্দেশনা অমান্য করে বিকাল ৪টার পরে দোকান খোলা রাখার অভিযোগে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন ২০১৮ এর ২৫ ধারা অনুযায়ী কালিহাতী বাসস্ট্যান্ডের বিনিময় হোটেল এন্ড রেস্টুরেন্টের মালিককে ১০ হাজার, দয়াময়ী রেস্টুরেন্ট এন্ড বিরিয়ানি হাউজের মালিককে ১০ হাজার, নিমন্ত্রণ মিষ্টান্ন ভান্ডারের মালিককে ১০ হাজার, মিষ্টি মুখের মালিককে ১০ হাজার এবং টাঙ্গাইল পোড়াবাড়ী চমচম ঘরের মালিককে ১০ হাজার টাকা করে মোট ৫০ হাজার টাকা জরিমানা করে আদায় করা হয়েছে।

একই দিন সকালে একই এলাকার টাঙ্গাইল-ময়মনসিংহ মহাসড়কে মাস্ক ও আইন না মেনে মোটরসাইকেল চালানোর অভিযোগে ১৭ জনকে ১৩ হাজার ৮শ টাকা জরিমানা করে আদায় করা হয় বলেও জানান তিনি।

সরকারি নির্দেশনা বাস্তবায়নে ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান এ উপজেলা নির্বাহী অফিসার শামীম আরা নিপা।