হবিগঞ্জে প্রসূতির পেটে কাপড় রেখে সেলাই

হবিগঞ্জে এক প্রসূতির পেটে কাপড় রেখে সেলাই করে দেওয়ার তিনমাস পর ফের অস্ত্রোপচার করে বের করা হয়েছে।

হবিগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2017, 11:28 AM
Updated : 25 Nov 2017, 11:29 AM

শহরের চাঁদের হাসি নামের হাসপাতালে গত ২৩ অগাস্ট সিজারিয়ান অপারেশনের সময় চিকিৎসক ওই নারীর পেটে কাপড় রেখে সেলাই করে দেন বলে জানান তার স্বামী সঞ্জীব সরকার।

অসুস্থ মল্লিকা দাসকে (৩৮) শহরের সিনেমাহল এলাকার হেলথ কেয়ার ক্লিনিকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

শহরের শায়েস্তানগর এলাকার বাসিন্দা সঞ্জীব সরকার বলেন, গত ২৩ অগাস্ট তার স্ত্রীকে সিজারিয়ান অপারেশন করানোর জন্য চাঁদের হাসি হাসপাতালে নিয়ে যান। হাসপাতাল কর্তৃপক্ষ নিয়মানুযায়ী তাকে ভর্তি করে এবং ওইদিনই ডা. এসকে ঘোষ তার স্ত্রীর অপারেশন করেন।

“সিজারের সময় মল্লিকার পেটের ভেতরে একটি তোয়ালে রেখেই সেলাই করে দেন ডাক্তার। এরপর মল্লিকাকে বাসায় গেলে কয়েকদিন পর থেকেই পেটের ভেতরে ব্যথা অনুভব করতে থাকে সে।ব্যথা বাড়ায় বেশ কয়েকদিন পর আবার চাঁদের হাসি হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার মল্লিকাকে বেশ কয়েকটি পরীক্ষা দেন।

“পরীক্ষায় তার পেটের ভেতরে কিছু রয়ে গেছে বলে ধারণা করা হয়। পরে আরও পরীক্ষা নিরীক্ষার পর শুক্রবার রাতে ডাক্তার আবুল কালাম হেলথ কেয়ার ক্লিনিকে অপারেশন করে মল্লিকার পেটের ভেতর থেকে একটি কাপড় (তোয়ালে) বের করেন।”

ডা. আবুল কালাম বলেন, ওই নারীর পেটে কাপড় থাকার ফলে সংক্রমণ হয়ে গেছে।

এ ব্যাপারে ডা. এসকে ঘোষ বলেন, “এমনটা তো হওয়ার কথা নয়। তবে ভুলবশত হয়ে থাকতে পারে।”

তবে এ বিষয়ে চাঁদের হাসি হাসপাতাল কর্তৃপক্ষ কোনো মন্তব্য করতে রাজি হয়নি।

এ ব্যাপারে হবিগঞ্জের সিভিল সার্জন সুচিন্ত চৌধুরী বলেন, বিষয়টি সম্পর্কে তিনি পুরোপুরি অবগত নন। এ বিষয়ে কোনো অভিযোগ পাননি। অভিযোগ পেলে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।