ঈদে কিশোরগঞ্জের যুক্তরাজ্য প্রবাসীদের সহায়তা

আসন্ন ঈদকে সামনে রেখে কিশোরগঞ্জের অস্বচ্ছল মুক্তিযোদ্ধা ও এতিম শিশুদের সহায়তা দিয়েছে জেলার যুক্তরাজ্য প্রবাসীদের একটি সংগঠন।

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 July 2016, 10:43 AM
Updated : 4 July 2016, 10:43 AM

‘কিশোরগঞ্জ ডিস্ট্রিক্ট সেন্ট্রাল এসোসিয়েশন (ইউকে)’ নামের সংগঠনটির পক্ষে রোববার দুপুরে সহায়তা হিসেবে অর্থ ও নতুন কাপড় দেওয়া হয়।  

কিশোরগঞ্জ জেলা পরিষদ প্রশাসক জিল্লুর রহমান জানান, জেলা শহরের নগুয়ায় নুরুল উলুম বালিকা এতিমখানায় ১০৫ জন এতিমকে নতুন পোশাক দেওয়া হয়।

ওই সময় জেলা পরিষদের প্রশাসক মো. জিল্লুর রহমান ছাড়াও সেখানে উপস্থিত ছিলেন এতিমখানার সভাপতি আব্দুল করিম, যুগ্ম সাধারণ সম্পাদক এনায়েত করিম অমি, তত্ত্বাবধায়ক বেগম রোকেয়া আক্তার প্রমুখ।

পরে শহরের খরমপট্টিতে মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ের মিলনায়তনে ১০ জন অস্বচ্ছল মুক্তিযোদ্ধাকে নগদ পাঁচ হাজার টাকা করে অর্থ সহায়তা দেওয়া হয়।

সেখানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা সংসসদের জেলা ইউনিট কমান্ডার মো. আসাদ উল্লাহ, জেলা পরিষদের প্রশাসক মো. জিল্লুর রহমান, ডেপুটি কমান্ডার আব্দুল মান্নান ও বাসির উদ্দিন ফারুকি, সদর উপজেলা কমান্ডার মতিয়ুর রহমান প্রমুখ।  

জেলা পরিষদের প্রশাসক জিল্লুর রহমান এ সহায়তা দেওয়ার জন্য যুক্তরাজ্য প্রবাসীদের প্রশংসা করেন এবং ধন্যবাদ জানান।

অর্থ সহায়তা ও নতুন পোশাক বিতরণ অনুষ্ঠানে ‘কিশোরগঞ্জ ডিস্ট্রিক্ট সেন্ট্রাল এসোসিয়েশনের (ইউকে) পক্ষে প্রতিনিধিত্ব করেন মারুফ আহমেদ।

এর আগে এ সংগঠনটি শারীরিক ও বুদ্ধি প্রতিবন্ধী শিশুদের লেখাপড়া, খেলাধুলা ও শারীরিক কসরতের সামগ্রীসহ কম্পিউটার ও সেলাই মেশিন বিতরণ করেছিল বলে মারুফ আহমেদ জানান।

সংগঠনটির সভাপতি আসাদ রহিম ডাবলু বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ঈদের আনন্দ সবার মাঝে ছড়িয়ে দিতে আমরা এ কার্যক্রম পরিচালনা করেছি। জনহিতকর কাজে এই সংগঠনের পক্ষ থেকে ভবিষ্যতেও সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে।”