মুন্সীগঞ্জে নারীকে গলা কেটে হত্যার পর লাশ গুম: যুবকের যাবজ্জীবন

২০১৮ সালের ২২ মার্চ মুন্সীগঞ্জের পঞ্চসারে রতনপুর সেতুর নিচে খালের কচুরিপানা থেকে অজ্ঞাত নারীর বিচ্ছিন্ন মাথা উদ্ধার করে পুলিশ।

মুন্সীগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Oct 2023, 11:43 AM
Updated : 8 Oct 2023, 11:43 AM

মুন্সীগঞ্জে নারীকে গলা কেটে হত্যার পর লাশ গুমের মামলায় এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানার রায় দিয়েছে আদালত। জরিমানা অনাদায়ে আসামিকে আরও এক বছর বিনাশ্রম কারাবাসে থাকতে হবে।

রোববার জেলা ও দায়রা জজ কাজী আবদুল হান্নান এ রায় ঘোষণা করেন বলে ওই আদালতের সরকার পক্ষের আইনজীবী আব্দুল মতিন জানান।

মামলার অপর একটি ধারায় আসামিকে আরও ৭ বছরের সশ্রম কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে তাকে আরও ছয় মাসের বিনাশ্রম কারাবাসে থাকতে হবে।

আসামি মো. সোহেল (৩৫) লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলার উত্তর চরপাতা গ্রামের বাসিন্দা। রায় ঘোষণার সময় তিনি আদালতে হাজির ছিলেন। রিতা আক্তার ববিতা নামের আরেক আসামিকে খালাস দেওয়া হয়েছে।

মামলার নথির বরাত দিয়ে আইনজীবী জানান, ২০১৮ সালের ১৫ মার্চ ঢাকার কদমতলী ভাড়া বাসা থেকে বের হয়ে নিখোঁজ হন পলি আক্তার (৩০)। পলি বাগেরহাট জেলার মোড়লগঞ্জ উপজেলার উত্তর সুতালড়ি গ্রামের প্রয়াত শাহজাহান হাওলাদার মেয়ে।

একই বছরের ২২ মার্চ (সাত দিন পর) মুন্সীগঞ্জের পঞ্চসারে রতনপুর সেতুর নিচে খালের কচুরিপানা থেকে অজ্ঞাত নারীর বিচ্ছিন্ন মাথা উদ্ধার করে পুলিশ। নাকফুল, চুল ও মুখমণ্ডল দেখে নিহতের স্বামী ও বোন পলি আক্তারকে শনাক্ত করেন।

এ ঘটনায় পলির ভাই মো. মনির হোসেন এজাজ বাদী হয়ে মুন্সীগঞ্জ সদর থানায় হত্যা মামলা দায়ের করেন।

[ প্রতিবেদনটি প্রথম প্রকাশিত হয়েছিল ৩ সেপ্টেম্বর ২০২৩ তারিখে:

https://www.facebook.com/samagrabangladesh/posts/pfbid0wZGYJhXdhdTza6VP1WKuwJ6r8z2XmUCQrEoF9Syqxn2kof3t9gNCqSVohCn2bshVl]