‘চাঁদা না পেয়ে’ ভাঙল নির্মাণাধীন ভবন, গ্রেপ্তার আওয়ামী লীগ নেতা

মামলার তদন্ত শেষে পাঁচ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Oct 2022, 01:58 PM
Updated : 27 Oct 2022, 01:58 PM

সিরাজগঞ্জে ‘চাঁদা না পেয়ে’ একটি নির্মাণাধীন ভবন ভাংচুরের মামলায় আওয়ামী লীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের তিন নেতাসহ পাঁচ জন জেলহাজতে গেছেন।

বৃহস্পতিবার সিরাজগঞ্জের জ্যেষ্ঠ বিচারিক হাকিম কে এম শাহরিয়ার শহীদ বাপ্পী এ আদেশ দেন বলে আদালত পুলিশের পরিদর্শক মোস্তফা কামাল জানান।

আসামীরা হলেন সলঙ্গা থানা আওয়ামী লীগের তথ্য ও বিজ্ঞান-প্রযুক্তি বিষয়ক সম্পাদক আশরাফুল ইসলাম সানোয়ার, থানা যুবলীগের যুগ্ম আহবায়ক রিয়াদুল ইসলাম ফরিদ, থানা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল মোমিন, সলঙ্গা থানা লোড-আনলোড সমিতির সভাপতি তোজাম্মেল হক ওরফে তোজাম সর্দার (৬২) ও ভেকু মেশিন চালক সুজন।

মামলার নথি থেকে জানা যায়, সলঙ্গা থানা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও ইউপি চেয়ারম্যান জিল্লুর রহমানের মেয়ে জাকিয়া সুলতানা সলঙ্গা বাজারে একটি বহুতল ভবন নির্মাণ করছিলেন। এ অবস্থায় রিয়াদুল ইসলাম ফরিদসহ কয়েকজন ১০ লাখ টাকা চাঁদা দাবি করেন। চাঁদা দিতে অস্বীকার করলে চলতি বছরের ১৪ মে আসামিরা নির্মাণাধীন ভবনের একাংশ ভেকু মেশিন দিয়ে ভেঙে ফেলেন।

পরিদর্শক মোস্তফা কামাল জানান, এ ঘটনায় প্রায় ৫০ লাখ টাকা ক্ষতি হয়েছে দাবি করে জাকিয়া সুলতানা থানা আওয়ামী লীগ সভাপতি, সাধারণ সম্পাদকসহ চার জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ১০/১৫ জনের বিরুদ্ধে আদালতে মামলা করেন।

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) এসআই আব্দুল খালেক তদন্ত শেষে পাঁচ জনের বিরুদ্ধে আদালতে প্রতিবেদন দাখিল করেন।