গাজীপুরে ট্রেনের পথে বাস, মৃত্যু বেড়ে ৪

ওই বাসে চড়ে পোশাক শ্রমিকরা কারখানায় যাচ্ছিলেন।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 July 2022, 04:34 AM
Updated : 24 July 2022, 04:34 AM

গাজীপুরের শ্রীপুরে লেভেল ক্রসিংয়ে উঠে পড়া পোশাক শ্রমিকদের একটি বাসে ট্রেনের ধাক্কায় চারজনের প্রাণ গেছে, আহত হয়েছেন অন্তত ২০ জন।

রোববার সকাল সাড়ে ৭টার দিকে ময়মনসিংহগামী বলাকা এক্সপ্রেস জয়দেবপুর-ময়মনসিংহ রেলপথের মাইজ পাড়া ক্রসিং পার হওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে বলে শ্রীপুরের স্টেশন মাস্টার হারুন অর রশিদ জানান।

নিহতরা হলেন গাজীপুরের শ্রীপুরের বালিয়াপাড়া গ্রামের বাসিন্দা মো. জুলহাস মিয়ার স্ত্রী প্রিয়া আক্তার (২২), কাপাসিয়ার পাচুয়া গ্রামের সিরাজুল ইসলামের ছেলে ও শ্রমিকবাহী বাসের চালক মো. তাজুল ইসলাম (৩২), ময়মনসিংহের ত্রিশাল উপজেলার সামান উদ্দিনের ছেলে ইলিয়াস উদ্দিন (৩৩)।

অপরজনের নাম পরিচয় জানাতে পারেনি পুলিশ।

এ ঘটনায় জেলা প্রশাসন তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে।

তিনি বলেন, সকাল ৭টা ৫মিনিটে শ্রীপুর থেকে ছেড়ে যায় বলাকা এক্সপ্রেস। ট্রেনটি কাওরাইদ স্টেশন ও সাতখামাইর স্টেশনের মাঝামাঝি এলাকায় মাইজ পাড়া রেল ক্রসিং পার হওয়ার সময় একটি বাস সামনে চলে এলে সংঘর্ষ হয়।

শ্রীপুরের টেপিরবাড়ি এলাকার জামান ফ্যাশন লিমিটেডের শ্রমিকদের নিয়ে কারখানায় যাচ্ছিল বাসটি। ট্রেনের ধাক্কায় সেটি ছিটকে রাস্তার পাশে উল্টে পড়ে।

তাতে ঘটনাস্থলেই প্রিয়া নামের এক নারীর মৃত্যু হয় জানিয়ে গাজীপুর রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. শহিদুল্ল্যাহ বলেন, আহতদের কয়েকজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে আরও তিনজন মারা যান।

গফরগাঁও রেলওয়ে পুলিশের ইনচার্জ রফিকুল ইসলাম জানান, হাসপাতালে নেওয়ার সময় ট্রেনে মারা যাওয়া দুজনের লাশ গফরগাঁও স্টেশনে নামিয়ে রাখা হয়েছে। মরদেহ দুটি জয়দেবপুর রেলওয়ে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হবে।

তাৎক্ষণিকভাবে তাদের নাম-পরিচয় জানা যায়নি। আহত অন্যদের গাজীপুর ও ময়মনসিংহের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শ্রীপুরে দুর্ঘটনাস্থল পরিদর্শন করে গাজীপুরের জেলা প্রশাসক মো. আনিসুর রহমান জানান, এ পর্যন্ত চারজনের মৃত্যুর খবর তারা পেয়েছেন। তাদের দাফনের জন্য প্রত্যেকের পরিবারকে ২০ হাজার টাকা করে সহায়তা এবং আহতদের চিকিৎসা জন্য ১০ হাজার টাকা করে দেওয়া হবে।

দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে জেলা প্রশাসনের পক্ষ থেকে তদন্ত কমিটি গঠন করা হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক।

গাজীপুর জেলা প্রশাসনের জেএম শাখার জ্যেষ্ঠ সহকারী কমিশনার জাহিদ বিন কাশেম জানান, এ ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে একজন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটসহ তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট অঞ্জন কুমার সরকারের নেতৃত্বে কমিটির অন্য সদস্যরা হলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তরিকুল ইসলাম ও শ্রীপুর থানার ওসি মো. মনিরুজ্জামান।

সাত কার্যদিবসের মধ্যে তাদের তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে বলে জাহিদ বিন কাশেম জানান।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক