তিন দিনের মধ্যে ঢুকবে ভারতীয় পেঁয়াজ: বাণিজ্য প্রতিমন্ত্রী

দিল্লি রপ্তানি বন্ধ করলেও আগে থেকে আমদানির অনুমোদন থাকা পেঁয়াজ আসা নিয়ে কোনো সমস্যা হবে না বলে জানান আহসানুল ইসলাম টিটু।

টাঙ্গাইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2024, 04:58 PM
Updated : 23 March 2024, 04:58 PM

ভারত থেকে পেঁয়াজ আজ অথবা কাল ট্রেনে উঠবে; যা আগামী তিন দিনের মধ্যে বাংলাদেশে প্রবেশ করবে বলে জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু।

তিনি বলেছেন, দিল্লি রপ্তানি বন্ধ করলেও আগে থেকে আমদানির অনুমোদন পাওয়া পেঁয়াজ আসা নিয়ে কোনো সমস্যা হবে না। বাজার তার আপন গতিতে চলবে। তবে কেউ মজুদদারি করলে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

শনিবার বিকালে টাঙ্গাইল প্রেসক্লাবে বাণিজ্য প্রতিমন্ত্রী ও সংসদ সদস্যদের সংবর্ধনা এবং প্রেসক্লাবের নবনির্বাচিত কমিটির পরিচিত সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, নির্বাচনের দুই মাসের মধ্যে রমজান শুরু হয়েছে। প্রধানমন্ত্রী নির্বাচনের সময় ব্যবসায়ীদের উৎসাহী করেছিলেন, যাতে দেশে পর্যাপ্ত পরিমান পণ্যের সরবরাহ থাকে। সেটি গুরুত্ব দিয়ে পণ্যের সরবরাহ নিশ্চিত করা হয়েছে।

টিসিবি কার্ড প্রসঙ্গে আহসানুল ইসলাম বলেন, “করোনার সময় যাদের তালিকা করা হয়েছিল, তাদের অনেকেই স্থান ত্যাগ করেছেন। নতুন জেলা প্রশাসনের নেতৃত্বে জন প্রতিনিধিদের সহযোগিতায় আবার তালিকা করা হবে।

“সেখানে নিম্ন মধ্যবিত্ত ও মসজিদের ইমাম-মোয়াজিনদের অগ্রাধিকার দেওয়া হবে। ডিলারদের স্থায়ী দোকানে স্থানান্তর করা হবে। সেই দোকানে যাতে এক মাসের পণ্য মজুদ রাখতে পারে সেটা নিশ্চিত করা হবে। প্রয়োজনে তালিকায় পণ্য বাড়ানো হবে।”

সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ও সংসদ সদস্য মো. আব্দুর রাজ্জাক, সংসদ সদস্য ছানোয়ার হোসেন, সংসদ সদস্য ছোট মনির, সংসদ সদস্য অনুপম শাহজাহান জয়।

টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি ছিলেন টাঙ্গাইল জেলা প্রশাসক মো. কায়ছারুল ইসলাম, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, জেলা আওয়ামী লীগের সহসভাপতি খন্দকার আশরাফউজ্জামান স্মৃতি এবং পৌর মেয়র এস এম সিরাজুল হক আলমগীর।