সাজেদার আসনে প্রার্থী হতে চান দুই ছেলেসহ ১৭ জন

মঙ্গলবার শেখ হাসিনার সভাপতিত্বে চূড়ান্ত হবে নৌকার প্রার্থী।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Oct 2022, 02:21 PM
Updated : 2 Oct 2022, 02:21 PM

জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে শূন্য আসনে উপ-নির্বাচনে তার দুই ছেলেসহ ১৭ জন আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছেন।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ৫ নভেম্বর অনুষ্ঠিত হবে ফরিদপুর-২ (সালথা-নগরকান্দা-কৃষ্ণপুর) আসনের উপ-নির্বাচন।

ক্ষমতাসীন আওয়ামী লীগ উপ-নির্বাচনে দলের প্রার্থী ঠিক করতে যে মনোনয়নপত্র বিক্রি করেছে, তা জমা দেওয়ার শেষ সময় ছিল শনিবার।

আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক সায়েম খান রোববার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “মোট ১৭ জন মনোনয়নপত্র নিয়েছেন।”

মঙ্গলবার আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে দলের মনোনয়ন বোর্ডে নৌকার প্রার্থী চূড়ান্ত হবে বলে জানান সায়েম।

সাজেদা চৌধুরীর দুই ছেলে শাহদাব আকবর লাবু চৌধুরী ও আয়মন আকবর বাবলু চৌধুরী ওই আসনে আওয়ামী লীগের মনোনয়ন চাইছেন।

Also Read: সৈয়দা সাজেদা চৌধুরী আর নেই

তারা ছাড়াও প্রার্থী হতে চান ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক বাহালুল মজনু চুন্নু, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সদস্য বিপুল ঘোষ, আতমা হালিম, জামাল হোসেন মিয়া ও ছাব্বির হোসেন।

স্থানীয় নেতাদের মধ্যে মনোনয়ন চাইছেন নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মনিরুজ্জামান সরদার, ফরিদপুর জেলা শ্রমিক লীগের সাবেক সহ-সভাপতি সাইফুজ্জামান চৌধুরী জুয়েল, ফরিদপুর জেলা মৎস্যজীবী লীগের আহ্বায়ক আব্দুস সোবহান, সাংবাদিক লায়েকুজ্জামান মোল্যা, বীর মুক্তিযোদ্ধা আবু ইউসুফ মিয়া, কালাচাঁদ চক্রবর্তী, কাজী দেলোয়ার হোসেন, এ বি এম শফিউল আলম, সায়েম আমীর ফয়সল সামি।

এই আসনে নৌকার প্রার্থী হতে আবেদন করেছেন ফরিদপুর জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক হাবিবুর রহমান হাবিবও। তিনি কিছুদিন আগে সংবাদ সম্মেলন করে বিএনপি থেকে পদত্যাগের ঘোষণা দেন।

বিএনপি সাম্প্রতিক সব ভোট বর্জন করে আসায় এই উপ-নির্বাচন নিয়ে তাদের কোনো তৎপরতা নেই।  

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক