‘দেশান্তর’ আসছে ১১ নভেম্বর, মৌসুমী আসছেন ‘অন্নপূর্ণা’ হয়ে

‘অন্নপূর্ণা’ চরিত্রে মৌসুমীর বিপরীতে দেখা যাবে আহমেদ রুবেলকে

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Oct 2022, 04:19 AM
Updated : 30 Oct 2022, 04:19 AM

দেশভাগের পটভূমিতে কবি নির্মলেন্দু গুণের উপন্যাস অবলম্বনে নির্মিত সিনেমা ‘দেশান্তর’ বাংলাদেশ চলচ্চিত্র সেন্সরবোর্ডের ছাড়পত্র পেয়েছে।

এ সিনেমায় ‘অন্নপূর্ণা’ হয়ে আসছেন ঢাকাই সিনেমার নায়িকা আরিফা পারভীন জামান মৌসুমী।

সরকারি অনুদানে নির্মিত এ সিনেমার পরিচালক আশুতোষ সুজন বলেন, “আমরা এরই মধ্যে সেন্সর ছাড়পত্র পেয়েছি। গত সেপ্টেম্বরে ‘দেশান্তর’ মুক্তি দিতে চেয়েছিলাম। বিভিন্ন কারণে সিনেমার কাজ শেষ করতে পারিনি। সবকিছু ঠিক থাকলে আগামী ১১ নভেম্বরে প্রেক্ষাগৃহে মুক্তি দেব।”

উপন্যাসের নামে এ সিনেমার নামও রাখা হয়েছে দেশান্তর। সিনেমার মুক্তি সামনে রেখে সম্প্রতি চট্টগ্রামের একটি হলে ট্রেইলার দেখান হয়।

নির্মাতার ভাষায়, এটা দেশভাগের গল্প, দেশপ্রেমের গল্প, প্রেমের গল্প।

“প্রচলিতভাবে আমরা যেটা দেখি, দেশে কোনো একটা বড় ধরনের সহিংসতার পর একটি সম্প্রদায়ের চলে যাওয়ার গল্প। কিন্তু দেশান্তরে বলা হয়েছে দেশকে ভালোবেসে ওই সম্প্রদায়ের থেকে যাওয়ার গল্প।”

আশুতোষ সুজন জানান, দেশান্তরে প্রধান নারী চরিত্র অন্নপূর্ণা হিসেবে নায়িকা মৌসুমীর বিপরীতে দেখা যাবে অভিনেতা আহমেদ রুবেলকে। এছাড়াও ইয়াশ রোহান, রোদেলা, মামুনুর রশীদ, মোমেনা চৌধুরী, শুভাশীষ ভৌমিকসহ আরও অনেকে এ সিনেমায় অভিনয় করছেন।

সম্প্রতি সিনেমার কাজ নিয়ে কিছুটা ব্যস্ত হয়েছেন মৌসুমী। কিছুদিন আগে ‘সোনার চর’ নামে একটি সিনেমার শুটিং শেষ করেছেন। গত বছর তার ‘সৌভাগ্য’ মুক্তি পায়, সিনেমাটির শুটিং শুরু হয়েছিল ২০১১ সালে।