সবচেয়ে সুন্দরী না হতে পারি, আমিই সবচেয়ে পরিশ্রমী: জাহ্নবী

জাহ্নবী বলেন, “মানুষ মনে করে বিশেষ সুবিধার কারণে আমি এই অবস্থানে এসেছি। কিন্তু এটি আমার সম্পর্কে সবথেকে বড় ভুল ধারণা।”

গ্লিটজ ডেস্ক
Published : 28 Oct 2022, 02:16 PM
Updated : 28 Oct 2022, 02:16 PM

পারিবারিক পরিচয়ের কারণেই কি বলিউডে বিশেষ সুবিধা পাচ্ছেন অভিনেত্রী জাহ্নবী কাপুর? চলচ্চিত্র জগতে এমন ধারণা নিয়ে এবার নিজেই মুখ খুলেছেন শ্রীদেবীর মেয়ে।

ইনডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, নিজের ক্যারিয়ারে পরিবারের প্রভাব নেই, এমন দাবি না করলেও পরিশ্রম করেই যে তিনি ক্যারিয়ার গড়েছেন সে কথা মনে করিয়ে দিয়েছেন সমালোচকদের।

এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, “মানুষ মনে করে বিশেষ সুবিধার কারণে আমি এই অবস্থানে এসেছি, যা  আমার সম্পর্কে মানুষের সবথেকে বড় ভুল ধারণা। তারা মনে করে যেহেতু সুবিধা পেয়েছি, সেহেতু কঠোর পরিশ্রম কী আমি তা জানি না।

“আমি সবথেকে মেধাবী আর সবথেকে সুন্দরী নাও হতে পারি, আমার অনেক দক্ষতা নাও থাকতে পারে; কিন্তু আমি হলফ করে বলতে পারি, ছবির সেটে আমি সবথেকে পরিশ্রমী।”

বাবা বনি কাপুর প্রভাবশালী প্রযোজক, আর মা শ্রীদেবী এক সময় শাসন করেছেন বলিউডে; পারিবারিক এমন অবস্থানের কারণেই মেয়ে জাহ্নবী কাপুর চলচ্চিত্রে বিশেষ সুবিধা পেয়েছেন- এমন আলোচনা রয়েছে।

ওই ধারণাকে ‘সবচেয়ে ভুল’ দাবি করে জাহ্নবী বলেন, “আমি সবথেকে পরিশ্রমী এবং তা রক্ত দিয়ে লিখে দিতে পারি, যেন আমার কাজের নীতি নিয়ে ফের কারও সন্দেহ না হয়।”

ক্যারিয়ারের পছন্দ নিয়ে তিনি বলেছেন, “আমি একই জিনিস বারবার করতে পারি না, কারণ খুব সহজেই বিরক্ত হয়ে যাই। পুনরাবৃত্তি পছন্দ করি না এবং নিজের জন্য চ্যালেঞ্জগুলো নিতে হবে; কারণ আমি বেড়ে উঠছি। তা না হলে কেবল সময়ের অপচয় বলে মনে হবে।”

২০১৮ সালে শশাঙ্ক খৈতান পরিচালিত ‘ধড়ক’ সিনেমা দিয়ে ক্যারিয়ার শুরু করেন জাহ্নবী কাপুর। সহশিল্পী ছিলেন ঈশান খাট্টার, আশুতোষ রানা, অঙ্কিত বিষ্ট, শ্রীধর ওয়াতসার, ক্ষিতিজ কুমার এবং ঐশ্বরিয়া নারকার।

ধড়কের পর অভিনয় করেছেন ‘দ্য কার্গিল গার্ল’ ও রুহি সিনমোয়। সবশেষ তাকে সিদ্ধার্থ সেন পরিচালিত গুড লাক জেরিতে দেখা গেছে। সামনে শরণ শর্মা পরিচালিত ‘মিস্টার এবং মিসেস মাহি’তে দেখা যাবে তাকে। ক্রিকেটের গল্পে নির্মিত এই সিনেমায় মুখ্য ভূমিকায় রয়েছেন রাজকুমার রাও।

সেইসঙ্গে নীতেশ তিওয়ারি পরিচালিত ‘বাওয়াল’-এ বরুণ ধাওয়ানের বিপরীতে দেখা যাবে জাহ্নবীকে। পোল্যান্ডে সিনেমার শুটিং শেষ হয়েছে। আগামী বছরের এপ্রিলে মুক্তি পাবে সিনেমাটি।

আরও একটি নতুন সিনেমা ‘মিলি’র টিজার প্রকাশ পেয়েছে কিছুদিন আগে। ২০১৯ সালের মালায়ালাম সিনেমা ‘হেলেন’র হিন্দি রিমেক এই সিনেমাতেও অভিনয় করেছেন জাহ্নবী কাপুর। আগামী ৪ নভেম্বর ‘মিলি’র মুক্তির দিন ঠিক হয়েছে।