প্রাক্তনদের ভুলতে চান না শাহিদ কাপুর

দুই নায়িকার সঙ্গে প্রেম শহিদ কাপুরকে অনেক কিছু ‘শিখিয়েছে’ বলে ভাষ্য শহিদ কাপুরের।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 April 2023, 10:13 AM
Updated : 17 April 2023, 10:13 AM

বিয়ের আগে ‘প্রেমিকা’ ছিলেন বলে যে দুইজনকে আজও ‘স্বীকৃতি’ দেন শহিদ কাপুর, বিশেষ কিছু ঘটে না গেলে সেই ‘প্রাক্তন’দের ভুলতে চান না এই বলিউড অভিনেতা।

নিউজ এইট্টিন জানিয়েছে, সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া এক ভিডিওতে শহিদ কাপুরকে তার ‘প্রেমিকাদের’ বিষয়ে খোলামেলা কথা বলতে দেখা যায়।

ভিডিওটি বলিউডের নির্মাতা-প্রযোজক করণ জোহরের শো ‘কফি উইথ করণের’ একটি এপিসোড। সেখানে শহিদ বলেছেন, সাবেক প্রেমিকাদের কখনোই তিনি মন থেকে মুছে ফেলতে পারবেন না।

সিনেমায় ক্যারিয়ার শুরুর পর কারিনা কাপুর এবং প্রিয়াঙ্কা চোপড়ার সঙ্গে প্রেমের সম্পর্ক হয় শহিদ কাপুরের। এর মধ্যে আলোচিত হল কারিনা-শহিদের প্রেম। এর কারণ ওই প্রেম ছিল অনেকদিনের। এবং ২০০৭ সালের ‘যব উই মেট’ সিনেমাটিও তাদের প্রেমকে বারবার মনে করিয়ে দেয়।

কারণ ‘প্রেমের’ কারণেই শহিদের এক কথায় সিনেমাটি করতে রাজি হন কারিনা। সিনেমার শুটিংয়ে তারা দুজন দুজনের প্রেমে হাবুডুবু খান। আবার শুটিং শেষ না হতেই বিচ্ছেদ টানেন।

এরপরে শহিদের প্রেমের ‘তরী’ ভেড়ে প্রিয়াঙ্কায়। ২০০৯ সালে ‘কামিনে’ সিনেমায় জুটি বাঁধেন তারা।

এরপর ‘তেরি মেরি কাহানি’তেও দুজনকে একসঙ্গে পেয়েছে দর্শক। কিন্তু তারপর এ জুটির ‘ব্রেকআপ’ হয়।

করণ ওই শোতে শহিদের কাছে জানতে চান, “তুমি কি স্মৃতি থেকে কারিনা আর প্রিয়াঙ্কাকে মুছে ফেলছ?”

শহিদের ‘অকপট’ জবাব, “তাদের নিয়ে আমার অনেক দুর্বিষহ স্মৃতি আছে ঠিকই, কিন্তু কখনোই তাদের ভুলে যাওয়া সম্ভব নয়, যদি না বিশেষ কোন কারণ ঘটে।“

এরপর হেসে ফেলে শহিদ বলেন,” যদিও অতীতের অন্যান্য অনেক ঘটনাই আমি ভুলে গেছি।“

এরপরও করণ জানতে চান, যদি দুজনের মধ্যে একজনের স্মৃতি ভুলতে হয়, তো কাকে বেছে নেবেন শহিদ।

উত্তরে এই অভিনেতা বলেন, “দেখুন, কারিনার সঙ্গে আমার দীর্ঘদিনের আর প্রিয়াঙ্কার সঙ্গে অল্পদিনের সম্পর্ক ছিল। অতীতের অভিজ্ঞতা থেকে আজকের এই আমি আপনার সামনে বসে আছি। তাই স্মৃতি থাকুক।“

শহিদের স্বীকারোক্তি, প্রেম-সম্পর্ক-বিচ্ছেদ অনেক কিছু ‘শিখিয়েছে’ তাকে।

এর আগে করণের শোতে একসঙ্গে এসেছিলেন কারিনা ও প্রিয়াঙ্কা। সে সময় করণ তাদের বলেছিলেন, “তোমাদের মধ্যে একটি দারুণ মিল আমি দেখছি। তা হল, দুজনের প্রাক্তন প্রেমিক এক ব্যক্তি। তোমাদের মধ্যে একমাত্র সাদৃশ্য এটি।“

এরপর করণ যখন কারিনা-প্রিয়াঙ্কার সঙ্গে শহিদের ‘ডেট’ করার দিন গুণতে থাকেন, প্রিয়াঙ্কা বলে উঠেন, “তুমি নিশ্চিত যে আমার কথাই বলছ?”

আর কারিনার ভাষ্য ছিল, ‘অসম্ভব’।

এরপর করণের ‘প্রশ্নবাণে’ মুম্বাইয়ের পতৌদি নবাব পরিবারের পুত্রবধূ জানান, তিনি ‘ডেট’ এর বিষয়টি স্বীকার করছেন না, আবার অস্বীকারও করার উপায় নেই।