বিগ ব্যাশের ড্রাফটে বাংলাদেশের তিন ক্রিকেটার

আল আমিন, শফিউল ও রিপন মণ্ডল নাম লিখিয়েছেন অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজি লিগের ড্রাফটে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 August 2022, 05:31 AM
Updated : 3 August 2022, 05:31 AM

এক সাকিব আল হাসান ছাড়া বিগ ব্যাশে খেলার সুযোগ পাননি বাংলাদেশের আর কেউ। এবার বাংলাদেশের তিন ক্রিকেটার চেষ্টা করছেন অস্ট্রেলিয়ার এই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে খেলার। টুর্নামেন্টের আগামী আসরের ড্রাফট তালিকায় নাম লিখিয়েছেন অভিজ্ঞ দুই পেসার আল আমিন হোসেন, শফিউল ইসলাম ও তরুণ পেস বোলিং অলরাউন্ডার রিপন মণ্ডল।

আগামী ২১ অগাস্ট পর্যন্ত সুযোগ আছে বিগ ব্যাগের বিদেশি ক্রিকেটারদের ড্রাফট তালিকায় নাম তোলার। ৩ অগাস্ট পর্যন্ত এই তালিকায় আছেন ১৬৯ জন ক্রিকেটার। সেখানে নাম আছে বাংলাদেশের এই তিনজনের।

তিনজনের মধ্যে কেবল আল আমিনের অভিজ্ঞতা আছে দেশের বাইরের টি-টোয়েন্টি লিগে খেলার। গত লঙ্কা প্রিমিয়ার লিগে ক্যান্ডি ওয়ারিয়র্সের হয়ে ৬টি ম্যাচ খেলেছেন তিনি।

দীর্ঘদিন জাতীয় দলের বাইরে থাকা শফিউল চোট-আঘাতে জর্জর হয়ে ঘরোয়া ক্রিকেটেও হয়ে পড়েছিলেন অনিয়মিত। রিপন এই বছর অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দারুণ পারফর্ম করে নজর কাড়েন। এরপর ঢাকা প্রিমিয়ার লিগে ৭টি ম্যাচ খেলেন শাইনপুকুর ক্রিকেট ক্লাবের হয়ে। এখনও পর্যন্ত স্বীকৃত কোনো টি-টোয়েন্টিতে খেলা হয়নি তার।

ড্রাফটে আফগানিস্তান থেকে নাম লিখিয়েছেন ২০ জন ক্রিকেটার। এছাড়া আয়ারল্যান্ডের আছেন ৭ জন, নেদারল্যান্ডসের ৫ জন। স্কটল্যান্ড, সংযুক্ত আরব আমিরাত ও যুক্তরাষ্ট্রের ক্রিকেটারও আছেন। নেপালের সন্দিপ লামিছানে তো বিগ ব্যাশে নিয়মিতই খেলছেন। এবারও তিনি আছেন ড্রাফটে।

ড্রাফট অনুষ্ঠিত হবে আগামী ২৮ অগাস্ট।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক