সাফ শিরোপাজয়ী মেয়েদের জন্য বিসিবির উপহার ৫০ লাখ টাকা

নারী ফুটবলারদের এই অর্জন গোটা দেশের ক্রীড়াঙ্গনকে অনুপ্রাণিত করবে বলে মনে করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Sept 2022, 06:34 AM
Updated : 21 Sept 2022, 06:34 AM

নারী সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশকে প্রথম ট্রফি এনে দেওয়া মেয়েদের জন্য আর্থিক পুরস্কার ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। স্মরণীয় এই সাফল্যের জন্য নারী ফুটবল দলকে ৫০ লাখ টাকা দিয়ে সম্মানিত করবে দেশের ক্রিকেটের নিয়ন্তা সংস্থাটি। 

সংবাদ বিজ্ঞপ্তিতে বুধবার দুপুরে বিসিবি জানায় ফুটবল দলের জন্য এই উপহার দেওয়ার কথা। 

বিসিবি সভাপতি নাজমুল হাসান এই পুরস্কারের ঘোষণা দিয়ে বলেন, নারী ফুটবলারদের এই অর্জন দেশের সব খেলার ক্রীড়াবিদদের জন্য হয়ে থাকবে প্রেরণার।

“অসাধারণ পারফরম্যান্স ও ঐতিহাসিক অর্জন দিয়ে নারী ফুটবল দল গোটা জাতির জন্য গৌরব বয়ে এনেছে। তাদের প্রচেষ্টার প্রতি সম্মান ও সমর্থন হিসেবে বিসিবির পক্ষ থেকে আমি দলের জন্য ৫০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করছি।” 

“আমার কোনো সংশয়ই নেই যে, সাফ চ্যাম্পিয়নশিপে এই শিরোপা জয় দেশজুড়ে ছেলে ও মেয়ে ক্রীড়াবিদদের অনুপ্রাণিত করবে এবং নিজ নিজ খেলায় আন্তর্জাতিক সাফল্য অর্জনে আরও তাড়না দেবে।”

সাফ ফুটবলে এবার ম্যাচের পর ম্যাচ অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে দুর্দান্ত ধারাবাহিকতায় শিরোপা জিতে নেয় বাংলাদেশের মেয়েরা। আগের সব আসরের চ্যাম্পিয়ন ভারতকে গ্রুপ পর্বে উড়িয়ে দেওয়ার পর সোমবার ফাইনালে তারা হারায় স্বাগতিক নেপালকে। 

অপরাজিত চ্যাম্পিয়ন দল কাঠমান্ডু থেকে দেশে ফিরছে বুধবার দুপুরে। ঢাকায় তাদেরকে বরণ করে নিতে নানা আনন্দ আয়োজন সাজিয়ে রেখেছে বাফুফে এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক