ছিটকে গেলেন হেনরি, ডাক পেলেন সিয়ার্স

পাঁজরের চোটে ভুগছেন নিউ জিল্যান্ডের অভিজ্ঞ এই পেসার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 August 2022, 09:48 AM
Updated : 14 August 2022, 09:48 AM

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে ধাক্কা খেল নিউ জিল্যান্ড। অভিজ্ঞ পেসার ম্যাট হেনরিকে এই সিরিজে পাচ্ছে না তারা। চোটের কারণে ছিটকে পড়েছেন তিনি পুরো সিরিজ থেকেই।

নিউ জিল্যান্ড ক্রিকেট রোববার জানায়, পাঁজরের চোটে ভুগছেন হেনরি। তার জায়গায় ওয়ানডে সিরিজের জন্য দলে যোগ করা হয়েছে বেন সিয়ার্সকে।

গত সপ্তাহে অনুশীলনের সময় পাঁজরের বাঁ পাশে ব্যথা অনুভব করেন হেনরি। উন্নতি না হওয়ায় তাকে নিয়ে এই সিদ্ধান্ত নিয়েছে কিউই বোর্ড।

নিউ জিল্যান্ডের প্রধান কোচ গ্যারি স্টেড অবশ্য জানিয়েছেন, গুরুতর নয় হেনরির চোট। সতর্কতার অংশ হিসেবে নেওয়া হয়েছে এই পদক্ষেপ। তাকে দেশে পাঠিয়ে দেওয়া হচ্ছে।

দলে থাকলেও ক্যারিবিয়ায় চলমান টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে ছিলেন না হেনরি। ২-০ তে এগিয়ে থেকে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে রোববার স্বাগতিকদের মুখোমুখি হবে নিউ জিল্যান্ড।

গত জুলাইয়ে আয়ারল্যান্ড সফরে সবশেষ ওয়ানডে খেলেন হেনরি। তিন ম্যাচের সিরিজে ৭ উইকেট নেন ৩০ বছর বয়সী এই পেসার। এখন পর্যন্ত ৬০ ওয়ানডে খেলে তার উইকেট ১১০টি।

আন্তর্জাতিক ক্রিকেটে এরই মধ্যে পথচলা শুরু করা সিয়ার্স এখনও অপেক্ষায় ওয়ানডে অভিষেকের। নিউ জিল্যান্ডের হয়ে এখন পর্যন্ত ৬ টি-টোয়েন্টি খেলে ২৪ বছর বয়সী এই পেসারের উইকেট ৬টি।

জ্যামাইকায় রোববার পৌঁছানোর কথা সিয়ার্সের। সেখান থেকে দলের সঙ্গে সোমবার বারবাডোজে যাওয়ার কথা তার। যেখানে হবে তিন ম্যাচের ওয়ানডের সিরিজটি। ম্যাচ তিনটি হবে যথাক্রমে ১৭, ১৯ ও ২১ অগাস্ট।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক