ইংল্যান্ডের বর্ষসেরা ক্রিকেটার বেয়ারস্টো

প্রথমবারের মতো দেওয়া বব উইলিস ট্রফি জিতলেন এই কিপার-ব্যাটসম্যান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Oct 2022, 04:40 PM
Updated : 4 Oct 2022, 04:40 PM

গত এক বছরে টেস্ট ক্রিকেটে অসাধারণ পারফরম্যান্সের দারুণ এক স্বীকৃতি পেলেন জনি বেয়ারস্টো। ক্রিকেট রাইটার্স ক্লাবের ভোটে ইংল্যান্ডের বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার বব উইলিস ট্রফি জিতলেন এই কিপার-ব্যাটসম্যান।

কোভিড মহামারীকালে কাউন্টি চ্যাম্পিয়নশিপের বদলে আয়োজিত হয়েছিল বব উইলিস ট্রফি। ইংল্যান্ডের সাবেক ফাস্ট বোলার বব উইলিসের নামে এই ট্রফি এখন থেকে ক্রিকেট রাইটার্স ক্লাবের ইংল্যান্ডের বর্ষসেরা ক্রিকেটারের (পুরুষ বা নারী) পুরস্কার হিসেবে দেওয়া হবে।

বর্ষসেরা তরুণ ক্রিকেটার নির্বাচিত হয়েছেন জর্ডান কক্স। সব সংস্করণে কেন্ট ও ওভাল ইনভিন্সিবলসের হয়ে দারুণ মৌসুম কাটিয়েছেন তিনি। উইমেন’স ক্রিকেট অ্যাওয়ার্ড জিতেছেন ইংল্যান্ড নারী দলের অলরাউন্ডার ন্যাট সিভার। মঙ্গলবার বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

পুরস্কারের জন্য বিবেচিত সময়ে (২০২১ সালের অক্টোবর থেকে ২০২২ সালের সেপ্টেম্বর) টেস্টে ছয়টি সেঞ্চুরি করেন বেয়ারস্টো। গত মাসে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় টেস্টের আগে গলফ খেলতে গিয়ে পা পিছলে পড়ে বাঁ পায়ের নিচের অংশে চোট পান তিনি। পরে করাতে হয় অস্ত্রোপচার। ওই চোটে ৩৩ বছর বয়সী ব্যাটসম্যান ছিটকে যান টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক