কোভিড পজিটিভ নিউ জিল্যান্ড দলের ৩ জন

ইংল্যান্ড সফরে যাওয়া নিউ জিল্যান্ড শিবিরে হানা দিয়েছে করোনাভাইরাস। আক্রান্ত হয়েছেন পেসার ব্লেয়ার টিকনার, ব্যাটসম্যান হেনরি নিকোলস ও বোলিং কোচ শেন জার্গেনসেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 May 2022, 10:51 AM
Updated : 20 May 2022, 10:52 AM

নিউ জিল্যান্ড ক্রিকেট বিবৃতি দিয়ে জানায়, ব্রাইটনে শুক্রবার সকালে করানো র‍্যাপিড অ্যান্টিজেন পরীক্ষায় এই তিন জনের পজিটিভ ফল এসেছে। এরই মধ্যে আক্রান্তদের পাঁচ দিনের আইসোলেশন শুরু হয়ে গেছে। দলের বাকি সবার ফল এসেছে নেগেটিভ।

কোভিডের ছোবলের প্রভাব অবশ্য পড়ছে না কিউইদের প্রস্তুতি ম্যাচে। সূচি অনুযায়ী শুক্রবারই শুরু হবে সাসেক্সের বিপক্ষে তাদের চার দিনের ম্যাচ।

নিউ জিল্যান্ড টেস্ট দলের গুরুত্বপূর্ণ সদস্য নিকোলসের অবশ্য এমনিতেই খেলার কথা ছিল না প্রস্তুতি ম্যাচ। ৪৬ ম্যাচে ৮ সেঞ্চুরি ও ৪০.৩৮ গড়ে ২ হাজার ৫৪৪ রান করা মিডল-অর্ডার এই ব্যাটসম্যান পায়ের পেশির চোটে ভুগছেন। সফরে আসার আগে মাউন্ট মঙ্গানুইয়ে রানিং ড্রিল করার সময় পেশিতে টান লাগে তার। আগামী ২ জুন লর্ডসে শুরু হতে যাওয়া প্রথম টেস্টের আগে তিনি ফিট হয়ে উঠতে পারেন কিনা, সেটাই দেখার বিষয়।

টিকনারের এখনও টেস্ট অভিষেক হয়নি। গত মার্চ-এপ্রিলে নেদারল্যান্ডসের বিপক্ষে ঘরের মাঠের সিরিজ দিয়ে ওয়ানডে আঙিনায় পা রাখেন ২৮ বছর বয়সী ডানহাতি এই পেসার। কিউইদের হয়ে এখন পর্যন্ত দুটি ওয়ানডের পাশাপাশি টি-টোয়েন্টি খেলেছেন তিনি ৮টি।

২০১৬ সাল থেকে নিউ জিল্যান্ডের বোলিং কোচ হিসেবে কাজ করছেন অস্ট্রেলিয়ান সাবেক পেসার জার্গেনসেন। চলতি বছরই শেষ হয়ে যাবে দলটির সঙ্গে তার বর্তমান চুক্তি। এনিয়ে দ্বিতীয় মেয়াদে বোলিং কোচ হিসেবে দলটির সঙ্গে আছেন তিনি। প্রথম দফায় ছিলেন ২০০৮ থেকে ২০১০ সাল পর্যন্ত।

সাসেক্সের বিপক্ষে ম্যাচের পর ফাস্ট ক্লাস কাউন্টি একাদশের বিপক্ষে আরেকটি প্রস্তুতি ম্যাচ খেলবে নিউ জিল্যান্ড। আগামী ২৬ মে শুরু ম্যাচটি।

দুই দলের তিন টেস্টের দ্বিতীয়টি শুরু আগামী ১০ জুন, নটিংহ্যামে। তৃতীয় ও শেষ ম্যাচটি হেডিংলিতে শুরু ২৩ জুন থেকে।