ভারতের মেন্টর হিসেবে পারিশ্রমিক নেবেন না ধোনি

বিনা পারিশ্রমিকে জাতীয় দলের সঙ্গে কাজ করবেন মহেন্দ্র সিং ধোনি। টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের মেন্টর হিসেবে দায়িত্ব পালনের জন্য সাবেক এই অধিনায়কের কোনো আর্থিক সুবিধা না নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বিসিসিআই প্রধান সৌরভ গাঙ্গুলি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Oct 2021, 04:52 PM
Updated : 12 Oct 2021, 06:56 PM

বিশ্বকাপের জন্য গত ৮ সেপ্টেম্বর ভারতের দল ঘোষণার সময়ই জানানো হয়, দলের মেন্টর হিসেবে থাকবেন ধোনি। কোচ রবি শাস্ত্রী, অন্যান্য কোচিং স্টাফের সঙ্গে মিলে পরিকল্পনা ও দিক-নির্দেশনা দেওয়ায় কাজ করবেন একমাত্র অধিনায়ক হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপ, ওয়ানডে বিশ্বকাপ ও চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ী এই ক্রিকেটার।

ভারতীয় সংবাদমাধ্যম পিটিআই (প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া) জানায় গাঙ্গুলি বলেছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপে ধোনির কাজ হবে অবৈতনিক।

টি-টোয়েন্টিতে ভারতের সফলতম অধিনায়ক ধোনি। দলকে ৭২ ম্যাচে নেতৃত্ব দিয়ে জিতিয়েছেন ৪১টিতে, দুই জায়গায়ই যা সর্বোচ্চ। এছাড়া দেশের হয়ে তার ৯৮ ম্যাচের চেয়ে বেশি খেলেছেন কেবল রোহিত শর্মা।

৪০ বছর বয়সী ধোনি বর্তমানে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলছেন আইপিএলে (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ)। ইতোমধ্যেই ফাইনালে জায়গা করে নিয়েছে তার দল। আগামী শুক্রবার শিরোপা নির্ধারণী ম্যাচ খেলে বিরাট কোহলিদের সঙ্গে যোগ দেবেন তিনি।

ভারতের হয়ে ৯০ টেস্ট ও ৩৫০ ওয়ানডে খেলা এই কিপার-ব্যাটসম্যান গত বছরের অগাস্টে বিদায় বলেছেন আন্তর্জাতিক ক্রিকেটকে। এবারের ফাইনাল ক্রিকেটার হিসেবে হতে পারে আইপিএলে তার সবশেষ ম্যাচ।

আগামী ২৪ অক্টোবর চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ভারতের বিশ্বকাপ যাত্রা।